চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

‘নর্থ সাউথের বুকে বাংলাদেশ ছিল-আছে-থাকবে’

জঙ্গিবাদ ইস্যুর সুযোগ নিয়ে কোন শক্তিকেই নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের সুনাম নষ্ট করতে দেয়া হবে না বলে জানিয়েছেন প্রতিষ্ঠানটির উপাচার্য। সেই সাথে ঐক্যবদ্ধ হয়ে জঙ্গিবাদ প্রতিরোধে ঐক্যের আহ্বান জানিয়েছেন নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

নিজেদের প্রতিষ্ঠানকে ঘিরে চলমান  বির্তককে পেছনে ফেলে সুনাম তুলে ধরতে নর্থ সাউথ বিশ্বদ্যিালয় ক্যাম্পাসে লাল সবুজের এক টুকরো বাংলাদেশকে মেলে ধরলেন শিক্ষার্থীরা।

শিক্ষকরা বললেন, দেশপ্রেমের চেতনা বুকে ধারণ করে নর্থ সাউথের পথচলা শুরু হয়েছিল, ভবিষ্যতেও এটি থাকবে। এই ধারাবাহিকতায় প্রতিষ্ঠানটির শিক্ষার্থীরা ‘নর্থ সাউথের বুকে বাংলাদেশ’ এই শ্লোগানকে সামনে রেখে এক সাথে গাইলেন জাতীয় সংগীত।

শিক্ষার্থীদের মাঝে দেশপ্রেম জাগিয়ে তুলতে এই প্রতিষ্ঠানটি বরাবরই নানান কর্মসুচী পালণ করে। তবে জঙ্গিবাদের তকমা  মুছে ফেলতে সরকারের পাশে থাকার অঙ্গীকার কর্তৃপক্ষের।

নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের চেয়ারম্যান আজিম উদ্দিন আহমেদ বলেন, এক নম্বর বিশ্ববিদ্যালয় হিসেবে আমরা আছি, আমরা থাকবো। তোমাদেরকে নিয়ে, তোমাদের উপর নির্ভর করে ইনশাল্লাহ আমরা এগিয়ে যাবো।

নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. আতিকুল ইসলাম বলেন, জঙ্গিবাদ দমনে সরকারের সাথে, সমাজের সবার সাথে. আইনপ্রয়োগকারী সংস্থাগুলোর সাথে এবং আমাদের উদ্যোগে আমরা যা কিছু সম্ভব করবো। নর্থ সাউথের বুকে বাংলাদেশ ছিলো, আছে এবং থাকবে।

নিজেদের শিক্ষা প্রতিষ্ঠানকে ঘিরে নানা বির্তকে তারা মনোবল হারায়নি বরং জঙ্গিবাদ এর অপবাদ ঘোচাতে নিজেরা ঐক্যবদ্ধ বলে জানান শিক্ষার্থীরা।

জঙ্গিবাদ মোকাবেলায় সোমবার মানববন্ধন করবে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়।