চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

নতুন বছরে পর্দা কাঁপাবে যেসব ঢাকাই চলচ্চিত্র

নতুন বছর ২০১৬ সাল শুরু হয়েছে। গত বছরের মতো এবছরও ঢালিউড প্রেমীরা মাতবে বেশ কয়েকেটি সিনেমা নিয়ে। বছরের শুরু থেকে শেষ পর্যন্ত ছবিগুলো মুক্তি পাবে। তবে এবার ঢালিউডের বেশ খানিকাট রাজত্ব করবেন কিং খান শাকিব খান। এছাড়া আরেফিন শুভ, বাপ্পি, সাইমন, চঞ্চল চৌধুরীসহ কলকাতার ওম ও পরমব্রত এবারের ঢালিউড মাত করবেন বলে আশা করছেন ছবিগুলোর পরিচালক ও প্রযোজকরা। তাই সবমিলিয়ে ঢালিউড পাড়া বেশ জমজমাট থাকবে পুরো বছর।

হিরো ৪২০
বাংলাদেশে সৈকত নাসির ও ভারতের পরিচালক সুজিত মন্ডল পরিচালিত যৌথ-প্রযোজনার এ ছবিটি ‘হিরো ৪২০’ মুক্তি পাবে এ বছর। বাংলাদেশের বর্তমান সেনসেশন নুসরাত ফারিয়া, ভারতের ওম ও রিয়া সেন অভিনীত এ ছবিটিও বছরের অন্যতম ব্যবসাসফল ছবি হবে বলেই ধারণা করছেন সবাই।

পূর্ণদৈর্ঘ্য প্রেম কাহিনী-২

সাফি উদ্দিন সাফি পরিচালিত ‘পূর্ণদৈর্ঘ্য প্রেম কাহিনী-২’ ছবিটি এবছরের বিগ বাজেটের। ছবিটির মূল আকর্ষণ শাকিব খান ও  জয়া আহসান। ছবির আগের সিক্যুয়ালটিও ব্যবসা সফল হয়েছে। রুম্মান রশিদ খানের চিত্রনাট্যে নির্মিত এ ছবিটিতে এবার শাকিব খানকে ভিন্ন লুকে দেখা যাবে। ক্রিকেট কেন্দ্রিক গল্প নিয়ে নির্মিত এ ছবিতে আরও অভিনয় করেছেন মৌসুমী হামিদ, ইমন ও ওমরসানী।

মেন্টাল

২০১৪ সালে শুটিং শুরু হওয়া ‘মেন্টাল’ ছবিটি ২০১৫ সালে মুক্তির কথা থাকলে ধারণা করা হচ্ছে ২০১৬’এ মুক্তি দেয়া হবে এ ছবিটি। মেন্টাল ছবিটির মূল আকর্ষণ হলো প্রথমবারের ছোট পর্দার অভিনেত্রী তিশা জুটিবদ্ধ হয়েছেন কিং খান শাকিব খানের সঙ্গে। এছাড়া দর্শকদের বাড়তি চমক দিতে জনপ্রিয় সঙ্গীতশিল্পী পড়শিকে রাখা হয়েছে ছবিটিতে। এছাড়া ছবিতে আরো আছেন আঁচল ও মিশা সওদাগর। সব মিলিয়েই ছবিটি সাড়া জাগাতে সক্ষম হবে দর্শকমহলে।

অঙ্গার

জাজ মাল্টিমিডিয়া প্রযোজিত ‘অঙ্গার’ ছবিটি মুক্তি পাবে এবছর। ওম ও জলি অভিনীত ছবিটি পরিচালনা করেছেন ওয়াজেদ আলী সুমন। এ ছবিটি নিয়ে বেশ আশাবাদী জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার আব্দুল আজিজ। তিনি দাবি করেছেন ছবিটি গত দশ বছরের সমস্ত রেকর্ড ভেঙ্গে দিবে।

সুইটহার্ট

ওয়াজেদ আলী সুমন পরিচালিত ‘সুইটহার্ট’ ছবির মাধ্যমে দীর্ঘদিন পর বড় পর্দার দর্শকদের সামনে ফিরে আসছেন জনপ্রিয় চিত্রনায়ক রিয়াজ। এ ছবিতে রিয়াজকে একেবারেই ভিন্ন গেটআপে দেখবে দর্শক। সেই সঙ্গে বিদ্যা সিনহা মিম ও বাপ্পির রসায়নও হবে দেখার মতো। বাণিজ্যিক ছবির সফল পরিচালক সুমনও তার গণ্ডি থেকে বেরিয়ে এসে ভিন্ন ধারার একটি ছবি নির্মাণ করেছেন বলে জানিয়েছেন তিনি।

আয়নাবাজি

গুণী নির্মাতা অমিতাভ রেজা’র প্রথম ছবি ‘আয়নাবাজি’। ছবিটি মুক্তি পাবে এ বছর। স্বাভাবিকভাবেই ছবিটি নিয়ে অমিতাভ ভক্তদের কৌতুহল চোখে পড়ার মতো। এ ছবিতে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী ও নাবিলা।

সম্রাট

জনপ্রিয় নির্মাতা মুহাম্মদ মুস্তফা কামাল রাজ এবার দর্শকদের সামনে হাজির হবেন ‘সম্রাট-দ্য কিং ইজ হেয়ার’ ছবির মাধ্যমে। এ ছবিতে শাকিব খান অপু বিশ্বাস ও কলকাতার ইন্দ্রনীল সেনগুপ্তের ত্রিমাত্রিক অভিনয় দেখবে দর্শক।

ভয়ঙ্কর সুন্দর

অনিমেষ আইচের পরিচালনা মানেই ভিন্নকিছু। দর্শকরা সেই ভিন্ন কিছুর দেখা পাবে এ বছর। অনিমেষ নিয়ে আসছেন ‘ভয়ঙ্কর সুন্দর’। এ ছবিতে কলকাতার পরমব্রত’র সঙ্গে জুটি বেঁধেছেন এপারের ভাবনা। সবমিলিয়ে ছবিটি বিশেষ একটি ছবি হতে যাচ্ছে বাংলা চলচ্চিত্রের দর্শকদের জন্য।

স্বপ্নজাল

‘মনপুরা’ খ্যাত পরিচালক গিয়াসউদ্দিন সেলিম। যদিও ছোটপর্দার গুণেই তিনি বেশি পরিচিত। কিন্তু মনপুরা তাকে এনে দিয়েছে ভিন্ন পরিচয়। মনপুরা সর্বস্তরের মানুষের কাছে প্রশংসিত হওয়ার পরও দীর্ঘবছর তিনি কোনো চলচ্চিত্র নির্মাণ করেননি। তবে এ বছর ‘স্বপ্নজাল’ নামে নতুন একটি ছবি নির্মাণ করতে যাচ্ছেন তিনি। ছবিতে তিনি নায়িকা হিসেবে পরীমনিকে চুক্তিবদ্ধ করেছেন।

কৃষ্ণপক্ষ

হুমায়ূন আহমেদ-এর উপন্যাস অবলম্বনে নির্মিত ‘কৃষ্ণপক্ষ’ ছবিটি নির্মাণ করেছেন মেহের আফরোজ শাওন। এ ছবির মাধ্যমে বাণিজ্যিক ধারার ছবির বিপরীতে ভিন্ন ধারার ছবিতে ফিরছেন ‘অগ্নি কন্যা’ মাহিয়া মাহি। এ ছাড়া ছবির মাধ্যমেই প্রথমবারের মতো জুটি বেঁধেছেন রিয়াজ ও মাহি। ২০১৫ সালে ছবিটি মুক্তি দেওয়ার কথা থাকলেও  নায়ক রিয়াজের অসুস্থতার কারণে ছবির বেশিরভাগ শুটিং না করায় ২০১৬’এ মুক্তি দেওয়া হবে ছবিটি।

ঢাকা অ্যাটাক

দীপঙ্কর দীপনের পরিচালনায় পুলিশ বাহিনীর সাহসী গল্প নিয়ে নির্মিত হচ্ছে ‘ঢাকা অ্যাটাক’। এ ছবিতে অভিনয় করবেন আরিফিন শুভ, মাহিয়া মাহি, এবিএম সুমন, নওশাবা ও শতাব্দী ওয়াদুদ। বড় পরিসরের এ ছবিটি নিয়েও দর্শক মহলে রয়েছে বাড়তি চাহিদা।

অনেক দামে কেনা

জাকির হোসেন রাজু পরিচালিত ‘অনেক দামে কেনা’ ছবির মাধ্যমে দীর্ঘদিন পর আবারে পর্দায় ফিরবেন ডিপজল। ডিপজল ছাড়াও ছবিতে মাহি ও বাপ্পির রোমান্স রসায়ন তো আছেই।
এক পৃথিবী প্রেম
রোমান্টিক ছবির পরিচালক এস এ হক অলীক। এ বছরও প্রেমের ছবি নিয়ে হাজির হবেন তিনি। ‘এক পৃথিবী প্রেম’ ছবিতে অভিনয় করেছেন আসিফ নূর ও আইরিন সুলতানা।
সত্তা
হাসিবুর রেজা কল্লোল পরিচালিত এ ছবিটি ২০১৫ সালে মুক্তি পাওয়ার কথা থাকলেও তা মুক্তি পায়নি। পাওলি দাম ও শাকিব খানের পর্দার রসায়ন দেখার জন্য মুখিয়ে ছিলেন তাদের ভক্তরা। তবে সে প্রতীক্ষার অবসান ঘটবে এ বছর। ছবিটি এ বছর মুক্তি পাবে বলে জানা গেছে।
মুসাফির

আশিকুর রহমান পরিচালিত ‘মুসাফির’ ছবিটির মূল আকর্ষণ আরিফিন শুভ। ক্রমেই ঢালিউডের শীর্ষস্থানীয় নায়ক হয়ে উঠা শুভ’র জন্য এ ছবিটি বেশ গুরুত্বপূর্ণ। এতে আরিফিন শুভ’র বিপরীতে অভিষেক ঘটবে মারজান জেনিফা নামের নতুন নায়িকার।
পরবাসিনী
স্বপন আহমেদ পরিচালিত ‘পরবাসিনী’ ছবিটি অত্যাধুনিক প্রযুক্তিসম্পন্ন একটি সিনেমা হবে বলে দাবী করে আসছেন ছবিটির পরিচালক। গত বছরের মাঝামাঝি প্রকাশিত ছবিটির ট্রেইলারেও তার প্রমাণ মিলেছে। আন্তর্জাতিক মানের একটি ছবি হবে বলে আশা করছেন চলচ্চিত্র সংশ্লিষ্টরা। এ ছবিতে অভিনয় করেছেন ইমন, রীথ মজুমদার ও সব্যসাচী চক্রবর্তী।
রাজনীতি
বুলবুল বিশ্বাস পরিচালিত ‘রাজনীতি’ ছবিটি নিয়েও বেশ আশাবাদী চলচ্চিত্র পাড়া। এ ছবিটিতেও শাকিব খানকে ভিন্ন মেজাজে উপস্থাপন করা হচ্ছে বলে জানা গেছে। ছবিতে শাকিব ছাড়াও অভিনয় করেছেন অপু বিশ্বাস ও আনিসুর রহমান মিলন।
অস্তিত্ব
অটিস্টিক শিশুদের নিয়ে নির্মিত ‘অস্তিত্ব’ ছবিটিও ভিন্ন এক সামাজিক বার্তা নিয়ে হাজির হবে দর্শকদের সামনে। অনন্য মামুন পরিচালিত এ ছবিতে ছোটপর্দার জনপ্রিয় মুখ তিশা ও আরিফিন শুভ’র বড়পর্দার রসায়ন দেখতে দর্শক ভিড় জমাবে বলেই প্রত্যাশা করছেন সবাই।