চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

নতুন অস্ত্র ‘বাটারফ্লাই’ নিয়ে আসছেন রুবেল

বোলিংয়ে ভিন্নতা আনতে নতুন অস্ত্র যোগ করেছেন রুবেল হোসেন। টাইগার পেসারের সেই অস্ত্রের নাম ‘বাটারফ্লাই’ ডেলিভারি। তিনি জানিয়েছেন, ‘বাটারফ্লাই’ হলো এক ধরনের স্লোয়ার ডেলিভারি। যেটা নিয়েই আপাতত কাজ করছেন।

ইনজুরির সঙ্গে লড়াই করেছেন অনেকদিন। এখন তিনি পুরো ফিট। নিজেকে প্রমাণ করতে কঠোর অনুশীলন করছেন বাংলাদেশের গতি তারকা রুবেল।

বাংলাদেশ প্রিমিয়ার লিগে সিলেট সুপারস্টার্সের হয়ে খেলার সময় ইনজুরিতে পড়েন রুবেল। এরপর আর মাঠে নামা হয়নি। ঘরের মাঠে এশিয়া কাপ এবং ভারতে অনুষ্ঠিত টি২০ বিশ্বকাপে দর্শক হয়েই থাকতে হয়েছে রুবেলকে।

আগামী ২২ এপ্রিল থেকে মাঠে গড়াবে ঢাকা প্রিমিয়ার লিগ। লিগে প্রাইম ব্যাংকের হয়ে গতির ঝড় তুলবেন নিউজিল্যান্ড-অস্ট্রেলিয়া বিশ্বকাপে চমক দেখানো এ টাইগার বোলার।

রুবেল জানান, তার এ নতুন স্লোয়ার ডেলিভারি অনেক সিনিয়র ক্রিকেটাররা প্রশংসা করেছেন। ম্যাচে এই নতুন অস্ত্রকে কাজে লাগানোরও পরামর্শ দিয়েছেন তারা।

বাটারফ্লাই সম্পর্কে রুবেল হোসেন বলেন, এ ডেলিভারি দেয়ার সময় আঙুলের ওপরের অংশ দিয়ে বল ধরতে হবে। এরপর একই অ্যাকশনে স্লোয়ার ডেলিভারি দিতে হবে।

অনেকদিন ক্রিকেটের বাইরে থাকা রুবেল বলেন, এখন আমার প্রধান লক্ষ্য প্রিমিয়ার লিগে ভালো খেলা। আমাকে প্রত্যেক ম্যাচে ভালো করতে হবে। চেষ্টা করব লিগের সেরা পাঁচ বোলারের মধ্যে থাকার।