চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

দেশে ফিরে ফুলেল অভ্যর্থনায় সিক্ত মুস্তাফিজ

আইপিএল জয় করে দেশে ফিরেই ফুলেল অভ্যর্থনায় সিক্ত হয়েছেন কাটার মাস্টার মুস্তাফিজ।

সোমবার রাত সাড়ে ১০টায় ব্যাঙ্গালুরু থেকে কলকাতা হয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি ০৯৬ ফ্লাইটে হযরত শাহ্জালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছান তিনি।

ফিট থাকতে সবার আগে চিনি বাদ দিন, প্রাকৃতিক ও নিরাপদ জিরোক্যাল-এর মিষ্টি স্বাদ নিন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় বিমান বন্দরে কাটার মাস্টারকে লালগালিচা সংবর্ধনা দেন যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়।

এর বাইরে বিমানবন্দরে আইপিএলের সেরা উদীয়মান খেতাব পাওয়া এ খেলোয়াড়কে নিতে আসেন তার মামা-মামী।

মুস্তাফিজের মামী দিলশাদ ইসলাম চ্যানেল আই অনলাইনকে বলেন, রাতে মুস্তাফিজ মিরপুরে আমাদের বাসায় থাকবেন। আগামীকাল মঙ্গলবার তার সাতক্ষীরা যাওয়ায় সম্ভাবনা আছে।

বিমান বন্দরে সংবর্ধনা অনুষ্ঠান শেষে লবিতে নেত্রকোণার বালিশ মিষ্টি  মুস্তাফিজকে খাইয়ে দেন যুব ও ক্রীড়া উপ মন্ত্রী আরিফ খান জয়।

এরপরেই গণমাধ্যমকর্মীদের সঙ্গে কথা বলেন কাটার মাস্টার মুস্তাফিজ এবং যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়।

জয় বলেন, মুস্তাফিজ নবরাজ কুমার, প্রধানমন্ত্রী ও সরকারের যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের পক্ষ থেকে তাকে জাতীয় বীর ঘোষণা করা হলো। আমারা খুব শিগগিরই তাকে রাষ্ট্রীয় পদক ও জাতীয় বীরের উত্তরীয় পড়িয়ে দিতে একটি অনুষ্ঠানের আয়োজন করব। 

স্বপ্নের মতোই প্রথমবারে আইপিএল খেলতে গিয়েই শিরোপা জয়। সব মিলিয়ে অসাধারণ দিন কাটিয়ে দেশে ফিরলেন কাটার মাস্টার মুস্তাফিজ।

আইপিএল শেষে তার ঝুলিতে ১৭ উইকেট এবং আইপিএলের সেরা উদীয়মান খেলোয়াড়ের পুরস্কার।

মুস্তাফিজ গণমাধ্যমে বলেন, ‘প্রথমেই আমি প্রধানমন্ত্রী ও বাংলাদেশে ক্রিকেট বোর্ডের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি। এদিনটার জন্য আমার খুব ভালো লাগছে। আমার শুরুটা যেমন ছিল; শেষটাও ভালো হয়েছে। আসলে যেভাবে চেয়েছি, সেভাবেই সব হয়েছে। এ জন্য আমি খুশি। আমার বাবা মাকে খুবই মনে পড়েছে। বাংলাদেশকে সব সময় মিস করেছি।  সবাই আমার জন্য দোয়া করবেন।’

আইপিএল রোমাঞ্চ কেমন ছিল সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে মুস্তাফিজ বলেন, সবই ছিল দুর্দান্ত, আমি যেহেতু ইংরেজী কম বুঝি তাই টিমমেটদের সঙ্গে ক্রিকেটীয় ভাষাতেই কথা বলেছি।এমনকি টিমমেটরা আমার জন্য বাংলাও শেখেছে।

তবে ইংলিশ কাউন্টিতে সাসেক্স হয়ে অংশ নিচ্ছেন কিনা এমন প্রশ্নের উত্তর পাশ কাটিয়ে যান তিনি।

প্রথমবারের মতো আইপিএল খেলতে গিয়ে শিরোপার স্বাদ পেয়েছেন মুস্তাফিজ। গতকাল রোববার ফাইনালে তার দল সানরাইজার্স হায়দ্রাবাদ বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুকে ৮ রানে হারিয়ে নবম আসরের শিরোপা জেতে।