চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

দু’ বছর পর পরিবারের পছন্দে বিয়ে: সুজানা

ছোট পর্দায় দাপিয়ে বেড়াচ্ছেন জনপ্রিয় অভিনেত্রী ও মডেল সুজানা। নাটক, টেলিফিল্মসহ বিজ্ঞাপনে কাজ করছেন সমান তালে। এবারের ঈদে চ্যানেলগুলোতে তার অভিনীত নাটক ছিলো দশর্কদের বাড়তি আকর্ষণ।

সুজানার নতুন ভিডিও অ্যালবাম ‘ঘুম হয়ে’ প্রকাশ হয়েছে আজ। ওই অ্যালবামসহ নিজের জীবনের অজানা অনেক কথা তিনি জানিয়েছেন চ্যানেল আই অনলাইনকে। জীবনে ঝড়ঝাপটা পেরিয়ে কিভাবে ফিরে এসেছেন সেসব কথাও বলেছেন সুজানা।

চ্যানেল আই অনলাইন: ঈদের কাজ নিয়ে কিছু বলুন?
সুজানা: আসলে রোজার সময় আমি কোনো কাজ হাতে রাখি না। তাই ঈদ উপলক্ষে কাজও কম থাকে। তবে এবার বিভিন্ন চ্যানেলে আমার পাঁচটি নাটক গিয়েছে।

চ্যানেল আই অনলাইন: দর্শকদের কাছ থেকে কেমন সাড়া পেয়েছেন?
সুজানা: খুব ভালো সাড়া পেয়েছি। সবাই আমার কাছ পছন্দ করেছে। কাছের বন্ধু-বান্ধব ফোন করে ভালো বলেছে।

চ্যানেল আই অনলাইন: ঈদের কোন নাটকটি আপনার নিজের কাছে ভালো লেগেছে?
সুজানা: আসলে আমি কাজ বেছে বেছে করি। তাই যাই করি তাই আমার কাছে সেরা কাজ ও ভালো কাজ। তবে চ্যানেল আইয়ে প্রচারিত নাটক ‘ডেসটিনেশন’ খুব ভালো লেগেছে। এই প্রথম ওমর সানি ভাইয়ার সঙ্গে কাজ করেছি। আর নাকটটি একটু ব্যতিক্রম হওয়ায় কাজটি ভালো হয়েছে।

চ্যানেল আই অনলাইন: ঈদ কেমন কেটেছে?
সুজানা: ফ্যামিলির সঙ্গে ঢাকায় ছিলাম। অবশ্যই ভালো কেটেছে। সারাদিন টেলিভিশনে নিজের কাজের পাশাপাশি সবার কাজগুলো উপভোগ করেছি।

চ্যানেল আই অনলাইন: ঈদতো শেষ। এখন কি নিয়ে ব্যস্ত?
সুজানা: আপাতত কোনো কাজ হাতে নিচ্ছি না। কারণ কোরবানী ঈদের কাজ শুরু হয়ে যাবে কিছুদিন পর। তবে ভাবছি এই ফাঁকে পরিবারের সঙ্গে দেশের বাইরে থেকে বেরিয়ে আসাবো।

চ্যানেল আই অনলাইন: নতুন মিউজিক ভিডিও নিয়ে কিছু বলুন?
সুজানা: বেছে কাজ করার জন্য প্রায় দুইবছর পর কাজ করলাম ‘ঘুম হয়ে’ শিরোনামে এই মিউজিক ভিডিওটিতে। আসিফ ইকবালের লেখা এলিটা ও সোয়েবের কন্ঠে অসাধরণ গানটি শোনার পর আমি লোভ সামলাতে না পেরে ঈদের ঠিক আগের দিন করে ফেললাম মিউজিক ভিডিওটি। আশা করছি, এই ভিডিওটিতে সুজানাকে অন্যরকম করে পাবে দর্শক।

চ্যানেল আই অনলাইন: নতুন বিজ্ঞাপনেও নিশ্চয়ই কাজ করছেন?
সুজানা: হ্যাঁ। একটি নতুন বিজ্ঞাপনের কাজ শুরু করেছি। আর একটি টেলিভিশনে প্রচার হচ্ছে।

চ্যানেল আই অনলাইন: যদি বলি সুজানাকে দর্শক কবে বড় পর্দায় দেখতে পাবে?
সুজানা: বর্তমানে অনেক ভালো সিনেমা হচ্ছে। আশা রাখছি এভাবে ভালো কাজ হলে অব্শ্যই সিনেমায়ও কাজ করবো। তবে ভালো একটি লেখা, ভালো একটি চরিত্র আর সবচেয়ে ভালো একটি পরিচালকের সঙ্গে কাজ করার অপেক্ষায় আছি। আসলে আমি ‘হঠাৎ বৃষ্টি’ সিনেমা’র মতো এমন একটি সিনেমায় কাজ করতে চাই যে সিনেমা দিয়ে দর্শক সুজানোকে অনেকদিন মনে রাখবে।

চ্যানেল আই অনলাইন: হৃদয় খান ও আপনাকে নিয়ে মিডিয়ায় অনেক কথা ছড়িয়েছে এ বিষয়ে আপনি কি বলবেন?
সুজানা: হৃদয়ের সঙ্গে ডিভোর্স হওয়ার পর আমাকে নিয়ে মিডিয়াতে অনেক লেখালেখি হয়েছে। কিন্তু যা বলা বা লেখা হয়েছে তার মধ্যে অনেক ভুল তথ্য ছিলো। হৃদয়কে আমি ভালোবাসিনি বরং ও আমাকে পাগলের মতো ভালোবাসতো। আমাকে বিয়ে করার জন্য সুইসাইড করার পরিকল্পনা করেছিলো। তাই পরিবারের কথায় হৃদয়কে বিয়ে করতে রাজি হয়েছিলাম।

চ্যানেল আই অনলাইন: সংসার ভাঙ্গার পর থেকে মিডিয়াতে আপনাকে বেশি দেখা যাচ্ছে। কারণ কি?
সুজানা: আসলে বিয়ের পর ইচ্ছা ছিলো মনোযোগ দিয়ে সংসার করবো। ছোটবেলা থেকেই আমি ঘরোয়া স্বভাবের মেয়ে। সংসার ও স্বামী নিয়ে ব্যস্ত থাকতে চেয়েছিলাম। কিন্তু তা হলো না। যেহেতু সংসার করা হলো না, তাই কাজ নিয়ে নিজেকে ব্যস্ত করে ফেলেছি। এখন কাজ ছাড়া আমার জীবনে আর কোনো কিছুর গুরুত্ব নেই।

চ্যানেল আই অনলাইন: তাহলে কি আর বিয়ে করার পরিকল্পনা নেই?
সুজানা: জন্ম, বিয়ে, মৃত্য এই তিনটি বিষয় বিধাতার হাতে। তিনি যখন চাইবেন তখনই হবে। তবে আমি বলতে পারি, কাজ ছাড়া আমার ধ্যানে এখন কিছু নেই। অ্যাটলিস্ট দুই বছর পুরোদমে কাজ করতে চাই। তারপর ফ্যামিলি যার সঙ্গে বিয়ে দেবে তাকেই বিয়ে করবো।

চ্যানেল আই অনলাইন:  অনেকেই মনে করেন সুজানা মুডি ও অহংকারী মেয়ে।
সুজানা: (হাসি) আমি খুব মিশুক প্রকৃতির মেয়ে। সবার সঙ্গে খুব তাড়াতাড়ি বন্ধুত্ব করে ফেলতে পারি। তবে হ্যাঁ যাকে আমার পছন্দ হয় না তার সঙ্গে আমি কথা বলি না।

চ্যানেল আই অনলাইন: সময় দেয়ার জন্য ধন্যবাদ। ভালো থাকবেন।
সুজানা: চ্যানেল আই অনলাইন এবং চ্যানেল আইকে ধন্যবাদ।

সুজানার ভক্তদের জন্য তার নতুন মিউজিক ভিডিও