চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

দুই জঙ্গিকে টি আই প্যারেডের মুখোমুখি করবে ডিবি

নিলয় হত্যাকাণ্ডে সরাসরি সম্পৃক্ততার কথা অস্বীকার করলেও ব্লগার হত্যাকাণ্ডকে জোরালো সমর্থনের কথা জানিয়েছে আনসারউল্লাহ স্লিপার সেলের দুই জঙ্গী নাহিয়ান ও মাসুম। হত্যাকাণ্ডে তাদের জড়িত থাকা না থাকার বিষয়টি নিশ্চিত হতে দুই জঙ্গিকে আইডেন্টিফিকেশন প্যারেডের মুখোমুখি করবে ডিবি।

৮ দিনের রিমান্ডে জিজ্ঞাসাবাদ চলছে দুই আনসারউল্লা জঙ্গী সাদ আল নাহিয়ান ও মাসুম রানার। ব্লগার নিলয় ও অভিজিৎসহ কয়েকটি হত্যাকান্ডের ব্যপারে তাদের কাছ থেকে জানার চেষ্টা গোয়েন্দাদের।

ডিএমপির মুখপাত্র মোঃ মনিরুল ইসলাম বলেন, জিজ্ঞাসাবাদে তারা জানিয়েছে, তারা অনুতপ্ত নয়। ভবিষ্যতে ছাড়া পেলে তারা আবারও এ ধরণের ঘটনা ঘটাবে। যারা মুরতাদ তাদের হত্যা করা ইমানের দায়িত্ব। তবে এই হত্যাকাণ্ডের ব্যাপারে নিজেদের সম্পৃক্ততার কথা এখনও সুনিদৃষ্ট ভাবে স্বীকার করেনি।

তবে মামলার বাদী হত্যাকান্ডের প্রত্যক্ষদর্শী নিহত নিলয়ের স্ত্রী আশামনিকে এখনও জিজ্ঞাসাবাদ করেননি ডিবি। তবে টি আই প্যারেডে হত্যাকারী সনাক্তের সুযোগ পাবে আমনি।

তিনি আরও বলেন, টিআইপি যেটা রয়েছে সেটা আমরা করাবো। করার পর আশামনি যদি তাদের শনাক্ত করে তাহলে তো হলোই। হত্যাকাণ্ডে সম্পৃক্ততা প্রমাণের জন্য যদি কোন সায়েন্টিফিক পরীক্ষার প্রয়োজন হয় সেটাও আমরা করাবো।

জিজ্ঞাসায় দুই জঙ্গী অভিজিৎ হত্যাকাণ্ড বিষয়ে গুরুত্বপুর্ণ তথ্য দিয়েছে বলে জানিয়েছে ডিবি।