চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

থানার ভেতর নারীকে পুড়িয়ে মারলো পুলিশ!

ভারতের উত্তর প্রদেশে নিতু দিবেদি (৪০) নামের একজন নারীকে দুইজন পুলিশ সদস্য আগুনে পুড়িয়ে হত্যা করেছে বলে অভিযোগ উঠেছে। ঘুষ দিতে অস্বীকৃতি জানানোয় পুলিশ স্টেশনের ভেতরেই নিতুকে পুড়িয়ে হত্যা করা হয় বলে মৃত্যুর আগে দেয়া এক বিবৃতিতে তিনি অভিযোগ করেন।

পুলিশের দুই সদস্য তার কাছে এক লাখ রুপি ঘুষ দাবি করেছিলো বলে নিতু দিবেদি মৃত্যুর আগে একজন ম্যাজিস্ট্রেটের কাছে দেয়া বিবৃতিতে দাবি করেন। মৃত্যুর আগে ম্যাজিস্ট্রেট এবং প্রতিবেদকদের কাছে দেয়া বিবৃতিতে তিনি ঘুষ প্রদানে অস্বীকার করলে আক্রমণকারীদের দ্বারা নিগৃহীত এবং অপদস্থ হয়েছিলেন বলে অভিযোগ করেন।

একটি অপরাধে জিজ্ঞাসাবাদের জন্য আটক স্বামীকে মুক্ত করতে পুলিশ স্টেশনে গিয়েছিলেন নিতু।

মঙ্গলবার বারাবানকি শহরে এই মর্মান্তিক ঘটনা ঘটে বলে জ্যেষ্ঠ পুলিম কমকর্তা আব্দুল হামিদ বিবিসিকে জানিয়েছেন। দেহের ৮০ ভাগ পুড়ে যাওয়া নিতুকে প্রদেমের রাজধানী লক্ষ্ণৌ’এর একটি হসপাতালে ভর্তি করা হয়েছিলো। চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার সকালে নিতুর মৃত্যু হয়।

অভিযুক্ত দুই পলিশ সদস্য এই অভিযোগ অস্বীকার করে বলেছেন, নিহত নারীটি নিজেকে উৎসর্গ করার চেষ্টা করেছিলেন।

তবে অভিযুক্ত দুই পুলিশকে বরখাস্ত করা হয়েছে এবং উত্তর প্রদেশের মুখ্য মন্ত্রী অখিলেশ যাদব এই বিষয়ে তদন্তের নির্দেশ দিয়েছেন।

দিবেদির পুত্র একটি হিন্দি পত্রিকার একজন সাংবাদিক। তিনি ন্যায়বিচার দাবি করে বলেন, অপরাধীরা শাস্তি পেলেই শুধু আমার মার আত্মা শান্তি পাবে।

উত্তর প্রদেশের শাহজাহানপুর জেলায় সাংবাদিক জগেন্দ্র সিংকে কয়েকজন পুলিশ সদস্য দ্বারা আগুনে পুড়িয়ে হত্যার ঘটনার মাত্র একমাস পরেই এই ঘটনাটি ঘটলো।