চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ত্বকীর বাবা রফিউর রাব্বি কারাগারে

নারায়ণগঞ্জে সাংসদ শামীম ওসমানের মামাশ্বশুরের ৭০ লাখ টাকা চেক প্রত্যাখান মামলায় নিহত মেধাবী ছাত্র তানভীর মুহাম্মদ ত্বকীর বাবা রফিউর রাব্বিকে কারাগারে পাঠিয়েছে আদালত। মঙ্গলবার দুপুরে নারায়ণগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক মিয়াজী শহীদুল আলম চৌধুরীর আদালতে আত্মসমর্পণ করলে আদালত এই আদেশ দেন।

অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর আব্দুর রহিম জানান, চেকের মামলায় রফিউর রাব্বির সাজা হয়েছিল। এই সাজার বিরুদ্ধে তিনি উচ্চ আদালতে আপীল করেছিলেন। উচ্চ আদালত নিম্ন আদালতের রায় বহাল রেখেছিল। আজ রফিউর রাব্বি আত্মসমর্পণ করে জামিন প্রার্থনা করলে আদালত তাকে কারাগারে প্রেরণ করেন।

রফিউর রাব্বির আইনজীবী এডভোকেট মাহবুবুর রহমান মাসুম জানান, এই মামলার বাদী শামীম ওসমানের মামা শ্বশুর। একটি জমি ক্রয় করা হয়েছিল, সেই জমি ফেরত দেবে এই মর্মে একজন আইনজীবীকে এই চেক দুটি দেয়া হয়েছিল। সেই আইনজীবীর যোগসাজশে এই মামলাটি হয়েছে।

তিনি আরো বলেন, ত্বকী হত্যাকান্ডের পর ত্বকীর বাবা নারায়ণগঞ্জবাসীকে একত্রিত করে আন্দোলন গড়ে তুলেছিলেন। ফলে রুষ্ট হয়ে শামীম ওসমানরা ষড়যন্ত্রের মাধ্যমে নীল নকশা বাস্তবায়ন করলো। এটা স্পষ্ট। আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল আমরা উচ্চ আদালতে যাবো এবং ন্যায় বিচার পাবো।

জমি সংক্রান্ত বিষয়ে রাফিউর রাব্বি ২০১২ সালের ৮ ও ১৫ ফেব্রুয়ারিতে মামলার বাদী ব্যবসায়ী জালাল উদ্দিন আহম্মেদকে স্ট্যান্ডার্ড চার্টাড ব্যাংকের পৃথক দুটিতে চেকে ৭০ লাখ টাকা প্রদান করেন। পরে ওই চেক দুটি ব্যাংকে প্রত্যাখাত হলে বাদী বিবাদী রফিউর রাব্বির ওই বছরের ২৫ এপ্রিল মামলা দায়ের করেন।

২০১৫ সালের জুন ২৪ জুন ওই মামলায় আদালত বিবাদী রফিউর রাব্বির অনুপস্থিতিতে এক বছরের কারাদন্ড ও দুই কোটি ১০ লাখ টাকা জরিমানা করেন। এর মধ্যে ১ কোটি ৪০ লাখ টাকা মামলার বাদীকে এবং বাকী ৭০ লাখ টাকা সরকারী কোষাগারে জমা দেয়ার নির্দেশ দিয়েছেন আদালত।

রাব্বি ৩৫ লাখ টাকা জমা দিয়ে ওই আদালতে হাজির হয়ে জামিন নিয়ে উচ্চ আদালতে আপীল করেন। উচ্চ আদালত নিম্ন আদালতের রায় বহাল রেখে আদালতে হাজির হওয়ার নির্দেশ দেন।