চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

তৌফিক ইমরোজ খালিদীর জামিন বহাল, বিদেশ যেতে অনুমতি লাগবে

দুর্নীতি দমন কমিশনের মামলায় বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের প্রধান সম্পাদক তৌফিক ইমরোজ খালিদীকে নিম্ন আদালতের দেওয়া জামিন বহাল রেখেছেন হাইকোর্ট।

খালিদীর জামিন বাতিল প্রশ্নে জারি করা রুল নিষ্পত্তি করে বৃহস্পতিবার রায় দেন বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াতের হাইকোর্ট বেঞ্চ। এছাড়া আদালতের অনুমতি ব্যতীত তৌফিক ইমরোজ খালিদীর বিদেশ পারবেন না বলে আগের দেয়া আদেশ বহাল রেখেছেন হাইকোর্ট।

আদালতে তৌফিক ইমরোজ খালিদীর পক্ষে শুনানি করেন সিনিয়র আইনজীবী ইউসুফ হোসেন হুমায়ুন ও আইনজীবী মাহবুব শফিক। দুদকের পক্ষে শুনানি করেন সিনিয়র আইনজীবী খুরশিদ আলম খান। আর রাষ্ট্র পক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক।

‘অসাধু উপায়ে’ সম্পদ অর্জনের অভিযোগ করা মামলায় হাইকোর্ট থেকে আগাম জামিন পান তৌফিক ইমরোজ খালিদী। সে জামিনের মেয়াদ শেষে ঢাকার জ্যেষ্ঠ বিশেষ জজ আদালত তৌফিক ইমরোজ খালিদীকে ২৫ নভেম্বর পর্যন্ত জামিন দেয়। এ আদেশ চ্যালেঞ্জ করে আবার হাইকোর্টে আবেদন করে দুদক। সে আবেদনের শুনানি নিয়ে হাইকোর্ট তৌফিক ইমরোজ খালিদীকে জজ কোর্টের দেওয়া জামিন কেন বাতিল করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেন। সে রুল নিষ্পত্তি করে বৃহস্পতিবার রায় দেন হাইকোর্ট।