চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

তৈলাক্ত ত্বক নিয়ে আর নয় দুশ্চিন্তা

যাদের ত্বক তৈলাক্ত তাদের নিশ্চয়ই এই ত্বক নিয়ে চিন্তার শেষ নেই। সবসময় জানতে চান কীভাবে মুক্তি পেতে পারেন তৈলাক্ত ত্বক থেকে। মন খারাপ হয়ে যায় অন্যদের ফ্রেস, তেলবিহীন ত্বক দেখে। কেননা তাদের মেকআপ, চোখের কাজল মুখে জমে থাকা তেলে লেপ্টে যায়না। বেড়াতে গেলে সাজগোজ সারাদিন ঠিক থাকে। কিন্তু যাদের ত্বক তৈলাক্ত, তেল কাটানোর জন্য অক্লান্ত চেষ্টা করেন তাদের জন্য বলছি, মন খারাপ করার কিছুই নেই। কারণ তৈলাক্ত ত্বকের আছে কয়েকটি উপকারিতা।

সহজেই বয়সের ছাপ পড়েনা: যাদের ত্বক শুষ্ক তাদের চেহারায় অনেক দ্রুত বয়সের ছাপ পড়ে যায়। কিন্তু সেই তুলনায় যাদের ত্বক তৈলাক্ত তাদের চেহারায় বয়সের ছাপ তেমন একটা বোঝা যায় না। কারন তৈলাক্ত ত্বকে সহজে বলিরেখা পড়ে না।

ত্বকে দেখা যায় স্বাভাবিক উজ্জ্বলতা: তৈলাক্ত ত্বক মানেই যে সবসময় চেহারা দেখতে খারাপ লাগে তা কিন্তু নয়। বরং বেশিরভাগ সময় কোনো রকম মশ্চেরাইজার ব্যবহার না করেই ত্বকে দেখা যায় স্বাভাবিক উজ্জ্বলতা। 

খুব একটা যত্নের প্রয়োজন হয়না: স্বাভাবিক ও শুষ্ক ত্বক সুন্দর রাখতে বিভিন্ন প্রসাধনী ব্যবহার করতে হলেও তৈলাক্ত ত্বকের সজীবতা ধরে রাখতে খুব যত্নের প্রয়োজন হয়না। ত্বকে জমে থাকা স্বাভাবিক তেল ত্বককে করে রাখে নরম ও মসৃণ।