চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

তিন বছর পর দলে কামরান আকমল

পাকিস্তানের জার্সি পরে শেষ টি-টুয়েন্টি খেলেছিলেন ২০১৪ সালের বিশ্বকাপে। সেই কামরান আকমল আবার যখন পাকিস্তান দলে ডাক পেলেন, তখন তিন বছর পার হয়ে গেছে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে এবং টি-টুয়েন্টি দলে জায়গা পেয়েছেন এই উইকেটরক্ষক-ব্যাটসম্যান ।

বয়স হয়ে গেছে ৩৫। কিন্তু সম্প্রতি শেষ হওয়া পাকিস্তান সুপার লিগে দুর্দান্ত খেলেছেন কামরান। হয়েছেন টুর্নামেন্টের সেরা খেলোয়াড়ও। তাই পুরস্কারটা পেলেন জাতীয় দলে জায়গা ফিরে পেয়ে। তবে এক ভাই ফিরলেও জায়গা হয়নি আরেক ভাই উমর আকমলের। ফিটনেস পরীক্ষায় যে উতরাতেই পারেননি আকমল ভাইদের তৃতীয়জন।

দলে জায়গা পেয়েছেন দুই নতুন মুখ। ফখর জামান এবং শাদাব খান। ওয়ানডে দল থেকে বাদ পড়েছেন সরফরাজ খানের কাছে অধিনায়কত্ব হারানো আজহার আলী।

ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে চারটি টি-টুয়েন্টি, তিন ওয়ানডে এবং তিন টেস্ট খেলবে পাকিস্তান।

পাকিস্তানের ওয়ানডে দল: সরফরাজ আহমেদ (অধিনায়ক ও উইকেটরক্ষক), কামরান আকমল, আহমেদ শেহজাদ, মোহাম্মদ হাফিজ, বাবর আজম, শোয়েব মালিক, ফখর জামান, আসিফ জাকির, ইমাদ ওয়াসিম, শাদাব খান, হাসান আলি, ওয়াহাব রিয়াজ, মোহাম্মদ আমির, ফাহিম আশরাফ, জুনায়েদ খান, মোহাম্মদ আসগর।

টি-টোয়েন্টি দল: সরফরাজ আহমেদ (অধিনায়ক ও উইকেটরক্ষক),কামরান আকমল, মোহাম্মদ হাফিজ,আহমেদ শেহজাদ, বাবর আজম, মোহাম্মদ নওয়াজ, শোয়েব মালিক, ফখর জামান, ইমাদ ওয়াসিম, শাদাব খান, ওয়াহাব রিয়াজ, সোহেল তানভির, রুম্মান রাইস, হাসান আলি, উসমান খান।