চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

ঢাবি ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটির জন্য জীবনবৃত্তান্ত আহ্বান

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ছাত্রলীগের কমিটি পূর্ণাঙ্গ করার লক্ষ্যে কর্মীদের নিকট জীবনবৃত্তান্ত আহ্বান করা হয়েছে।

বুধবার রাত সাড়ে ৯টায় বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন সাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে আগামী ২৬ ফেব্রুয়ারির মধ্যে প্রয়োজনীয় সংযুক্তিসহ জীবনবৃত্তান্ত জমা দিতে বলা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ ছাত্রলীগ ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাংগঠনিক কর্মপ্রবাহে গতিসঞ্চার, রাজনৈতিক প্রক্রিয়ায় নতুন রক্তের সঞ্চালন, কর্মীদের মধ্যে সৃজনশীল রাজনীতির বিকাশ ও সাধারণ শিক্ষার্থীদের মাঝে প্রাণের স্ফুরণের জন্য পূর্ণাঙ্গ কমিটি গঠনের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। সাংগঠনিক ধারাবাহিকতা ও নিষ্ঠা, ছাত্র-ছাত্রীদের কাছে গ্রহণযোগ্যতা, একাডেমিক ফলাফল, সাংস্কৃতিক সম্পৃক্ততা ও বুদ্ধিবৃত্তিক অনুশীলনের আলোকে কমিটি গঠন করা হবে। জ্ঞানভিত্তিক সমাজ, স্বপ্নের ঢাকা বিশ্ববিদ্যালয় ও মুক্তির অঙ্গীকারে শাণিত তারুণ্য বিনির্মাণ করাই আমাদের প্রাতিষ্ঠানিক দায়।

কমিটি কবে ঘোষণা হতে পারে বলে জানতে চাইলে সনজিত চন্দ্র দাস চ্যানেল আই অনলাইনকে বলেন, আমরা জীবনবৃত্তান্ত হাতে পাওয়ার পর যাচাই বাছাই করে যত দ্রত সম্ভব কমিটি ঘোষণা করব। পূর্বে যারা কোন অপকর্মের সাথে জড়িত ছিল, মাদকাসক্ত এমন কেউ কমিটিতে স্থান পাবেন না বলেও জানান তিনি।

জীবন বৃত্তান্তের সাথে নিম্নোক্ত জিনিস সংযুক্ত করতে বলা হয়েছে-

১. ছাত্রত্তের প্রমানপত্র ও এসএসসি/এইচএসসি/স্নাতক/স্নাতকোত্তরসহ যাবতীয় শিক্ষাসনদ ও ফলাফলের অনুলিপি।

২. জাতীয় পরিচয়পত্র ও জন্মসনদের অনুলিপি।

৩. পাসপোর্ট সাইজের ছবি।

৪. সামাজিক সাংস্কৃতিক কর্মকাণ্ড ও খেলাধুলার সাথে জড়িত থাকলে এর প্রত্যয়নপত্র।

৫. পারিবারিক রাজনৈতিক ঐতিহ্য উল্লেখ পূর্বক স্থানীয় আওয়ামী লীগ ও ছাত্রলীগের প্রত্যয়নপত্র।

৬. ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ বিনির্মাণে কর্মপরিকল্পনা উল্লেখ করে ১০০ শব্দের প্রস্তাবনা সংযুক্তিকরণ।

গত ৩১ জুলাই ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি হিসেবে সঞ্জিত চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক হিসেবে সাদ্দাম হোসাইনের নাম ঘোষণা করা হয়।

সম্মেলনের দেড়মাস পর ছাত্রলীগের ‘সাংগঠনিক প্রধান’ ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার পক্ষে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এই কমিটি ঘোষণা করেন। একই দিন ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটিও ঘোষণা করা হয়।