চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

ঢাবিতে গাছের ডাল ভেঙ্গে পথচারী আহত

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে গাছের ডাল ভেঙ্গে গুরুতর আহত হয়েছেন এক পথচারী। পরে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস আহত ব্যক্তিকে ঢাকা মেডিকেলের জরুরী বিভাগে ভর্তি করেন।

আহত ব্যক্তির নাম আনোয়ার হোসেন (৩০)। তার বাবা মা থাকেন টঙ্গীতে। তিনি তার বিস্তারিত পরিচয় দিতে পারেননি।

রোববার সন্ধ্যা সাড়ে সাতটায় গ্রন্থাগারের সামনের একটি গাছের বড় ডাল ভেঙ্গে পড়ে তার শরীরের উপর। এতে তার যৌনাঙ্গ ক্ষতিগ্রস্ত হয়। তার যৌনাঙ্গ দিয়ে প্রচুর রক্তক্ষরণ হচ্ছে।

প্রত্যক্ষদর্শী গ্রন্থাগারের সামনের চা দোকানী বিল্লাল হোসেন চ্যানেল আই অনলাইনকে বলেন, গতকাল সন্ধ্যায় ঝড়ের সময় গাছের ডালটি ভেঙ্গে যায়। সেটি ওনার (আনোয়ার) ওপর পড়েছে।

জানতে চাইলে সনজিত চন্দ্র দাস চ্যানেল আই অনলাইনকে বলেন, আমরা হাকিম চত্বরে বসে চা খাচ্ছিলাম। এসময় দুর্ঘটনাটি ঘটে। পরে তাকে মেডিকেলে নিয়ে আসি। কর্তব্যরত চিকিৎসক বলেছেন পরিপূর্ণ চিকিৎসা যেন হয় সে বিষয়ে আমরা নজর রাখব।

‘ক্যাম্পাসে অনেক গাছ ঝড়ের পর ক্ষতিগ্রস্ত হয়। সেগুলোর পরিচর্যা করার দায়িত্ব প্রশাসনের। সামনে যেন বড় কোন দুর্ঘটনা না ঘটে সেটি নিশ্চিত করতে আমরা প্রশাসনের কাছে লিখিতভাবে জানাবো যেন গাছগুলোর সুষ্ঠু তদারকি করা হয়।’

দুর্ঘটনার বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক গোলাম রাব্বানী চ্যানেল আই অনলাইনকে বলেন, দুর্ঘটনার কথা শুনেছি। আজ এটি কোন শিক্ষার্থীর সাথেও হতে পারত। ক্যাম্পাসে তো অনেক গাছ। ঝড়ের ফলে হয়তো কিছু গাছ ক্ষতিগ্রস্ত হয়। সবগুলো গাছের তদারকি করা হয়তো সম্ভব হয়নি। আমরা এরপর থেকে আরও বেশি সচেতন হবো।