চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

ড্রেসিংরুমে তামিমরা ‘স্ট্যাচু’ হয়ে বসেছিলেন

কারো মুখে শব্দ নেই। নেই কোনো নড়াচড়া। টান টান উত্তেজনার সময় শুধু চোখের ইশারা। নিধাস ট্রফিতে শ্রীলঙ্কার বিপক্ষে ইতিহাস গড়া জয়ের সময় বাংলাদেশের ড্রেসিংরুমের অবস্থা এমনই ছিল। ঠিক যেন ‘স্ট্যাচু’।

ম্যাচপরবর্তী সংবাদ সম্মেলনে সাজঘরের পরিস্থিতির কথা উল্লেখ করে তামিম বলেন, ‘আমরা যে যার জায়গায় বসে ছিলাম। রান হচ্ছিলো, তাই বলে দিয়েছিলাম যে এক জায়গা থেকে নড়া যাবে না। চুপচাপই ছিলাম বেশিরভাগ সময়। আমাদের বেশিরভাগ কথা হচ্ছিল চোখে চোখে। সবাই যেন স্বয়ংক্রিয়ভাবেই ক্যালকুলেট করছিলাম।’ বলেন তামিম।

ফিট থাকতে সবার আগে চিনি বাদ দিন, প্রাকৃতিক ও নিরাপদ জিরোক্যাল-এর মিষ্টি স্বাদ নিন।

প্রেমাদাসার ভেজা উইকেটের সুবিধা নিতে টস জিতে শ্রীলঙ্কাকে আগে ব্যাটিংয়ে পাঠায় বাংলাদেশ। কিন্তু বোলাররা কোন সুবিধা আদায় করতে না পারায় লঙ্কানরা নির্ধারিত ওভারে ৬ উইকেটে ২১৪ রানের পুঁজি পায়। যেটি এই মাঠে সর্বোচ্চ সংগ্রহ, শ্রীলঙ্কা দলেরও। বাংলাদেশ নিজেদের সর্বোচ্চ সংগ্রহ গড়েই যার জবাব দিয়েছে। ৫ উইকেট আর ২ বল হাতে রেখে।

শেষ ৫ ওভারের সময় টানা পাঁচ বলে বাউন্ডারি না হওয়ায় খেলোয়াড়রা একটু চিন্তায় পড়ে গিয়েছিলেন। তামিম সেই সময়ের কথা বর্ণনা করে বলেন, ‘৫ ওভারে যখন ৫৮ দরকার, ওই ওভারে প্রথম ৫ বলে বাউন্ডারি হলো না। কিন্তু এর পর নো বলে রিয়াদ ভাই ছক্কা মারলেন, ফ্রি হিটে চার। তখনই বড় চাপটা সরে যায়। আমরা অনেকটা নিশ্চিত হয়ে যাই।’