চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ডিজিএফআই প্রধানসহ সেনাবাহিনীর উচ্চ পর্যায়ে পরিবর্তন

ডিজিএফআই প্রধানসহ বাংলাদেশ সেনাবাহিনীর উচ্চ পর্যায়ে বড় ধরনের পরিবর্তন আনা হয়েছে। সেনাবাহিনীর নতুন চিফ অফ জেনারেল স্টাফ (সিজিএস) হয়েছেন মেজর জেনারেল মো. নাজিম উদ্দীন, যিনি এতদিন যাশোরে ৫৫ পদাতিক ডিভিশনের অধিনায়কের (জিওসি) দায়িত্ব পালন করে আসছিলেন। জেনারেল নাজিম এই পদে লেফটেন‌্যান্ট জেনারেল সাব্বির আহমেদের স্থলাভিষিক্ত হচ্ছেন। আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) থেকে এ তথ্য নিশ্চিত করেছে।

প্রতিরক্ষা গোয়েন্দা মহা-পরিদপ্তরের (ডিজিএফআই) নতুন প্রধান হয়েছেন ডিফেন্স সার্ভিসেস কমান্ড অ‌্যান্ড স্টাফ কলেজের (ডিএসসিএসসি) কমান্ড্যান্টের দায়িত্ব পালন করে আসা মেজর জেনারেল মো. সাইফুল আবেদিন। তিনি মেজর জেনারেল আকবর হোসেনের স্থলাভিত্তিক হয়েছেন।

মেজর জেনারেল আকবরকে নবম পদাতিক ডিভিশনের অধিনায়ক জিওসি করে  সাভারে পাঠানো হয়েছে। আর মেজর জেনারেল ওয়াকার উজ জামান সেনা সদর দপ্তরের নতুন সামরিক সচিব হয়েছেন। এই দায়িত্বে তিনি মেজর জেনারেল আবদুল্লাহিল বাকির স্থলাভিষিক্ত হচ্ছেন।

রামুতে দশম পদাতিক ডিভিশনের অধিনায়ক (জিওসি) মেজর জেনারেল আতাউল হাকিম সারওয়ার হাসান ঢাকা সেনানিবাসের লগ-এরিয়া কমান্ডার হয়েছেন।

আর জাতিসংঘ মিশনে ডেপুটি ফোর্স কমান্ডারের দায়িত্ব পালন করে আসা মেজর জেনারেল মাকসুদকে দশম পদাতিক ডিভিশনের জিওসি করে রামুতে পাঠানো হয়েছে।

ব্রিগেডিয়ার জেনারেল থেকে পদোন্নতি পেয়ে মেজর জেনারেল হচ্ছেন সেনা সদর দপ্তরের ডাইরেক্টর মিলিটারি অপারেশনস (ডিএমও) নাঈম আশফাক চৌধুরী। তাকে যশোরে ৫৫ পদাতিক ডিভিশনের জিওসির দায়িত্ব দেয়া হয়েছে।