চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

ট্রেলার দিয়ে ‘কমলা রকেট’-এর যাত্রা শুরু

শনিবার রাত দশটায় ‘চ্যানেল আই টিভি’তে আসছে ‘কমলা রকেট’-এর ট্রেলার

আসছে ঈদে বড় পর্দা মাতাতে আসছে ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত বহুল প্রতীক্ষিত চলচ্চিত্র ‘কমলা রকেট’। ট্রেলার দিয়েই আনুষ্ঠানিক ভাবে শুরু হচ্ছে ছবিটির প্রচার প্রচারণা। এরপর ধীরে ধীরে গান, টিজার, পোস্টার আসবে বলে জানালেন নূর ইমরান মিঠু।

ছবির ট্রেলার মুক্তির মধ্যদিয়ে ‘কমলা রকেট’-এর প্রচারণা শুরু হচ্ছে আজ থেকেই। শনিবার বিকালে চ্যানেল আই অনলাইনকে জানালেন ‘কমলা রকেট’ নির্মাতা নূর ইমরান মিঠু। তিনি বলেন, ঈদে মুক্তি পাচ্ছে আমার পরিচালিত প্রথম চলচ্চিত্র ‘কমলা রকেট’। এতোদিন চলচ্চিত্রটির প্রচার প্রচারণা দেখা না গেলেও আজ থেকে আনুষ্ঠানিকভাবে শুরু হচ্ছে ছবিটির প্রচারণা। শনিবার রাত দশটায় ‘চ্যানেল আই’-এর ইউটিউব চ্যানেলে অবমুক্ত হবে ট্রেলারটি। আশা করছি, ট্রেলারটি দেখে ‘কমলা রকেট’ সম্পর্কে দর্শক আরো আগ্রহী হয়ে উঠবেন।

কথাসাহিত্যিক শাহাদুজ্জামানের ‘মৌলিক’ ও ‘সাইপ্রাস’ নামের দুটি গল্প অবলম্বনে ‘কমলা রকেট’-এর চিত্রনাট্য করেছেন শাহাদুজ্জামান ও মিঠু। ছবির গল্পে কমলা রকেট মূলত একটি স্টিমারের নাম। গল্পে দেখা যাবে: কমলা রকেট নামের স্টিমারে নিয়মিত সব প্যাসেঞ্জারের সাথে উঠে পড়েছে অনিয়মিত এক ফার্স্ট ক্লাস প্যাসেঞ্জার। যার নাম আতিক। ক্লাসের রকম ভেদে সবাই সবার থেকে আলাদা। এ যেন ছোট এক বাংলাদেশ। ব্যবসায়ী আতিক তার নিজের ফ্যাক্টরিতে আগুন লাগিয়েছে ইন্সুরেন্স থেকে টাকা পাওয়ার আশায়।

আগুনের ঘটনা যখন সারাদেশের মূল খবরে পরিনত হয় তখন সে ঢাকা থেকে স্টীমারে করে মংলায় বন্ধুর বাসায় আত্মগোপন করতে যাচ্ছে। অন্যদিকে মৃত ফ্যাক্টরি কর্মীর আগুনে পুরা লাশ নিয়ে তার স্বামী মনসুরও একই স্টিমারে যাত্রী হয়েছে। কুয়াশায় আটকে যায় স্টিমার এবং চরে বেধে রকেটের খাবার সংকট যখন তীব্র হতে থাকে ঠিক তেমন এক মুহূর্তে লাশের মালিক মনসুরের সাথে আতিককের দেখা হয়ে যায়। আতিকের স্টিমারের খাবার খাওয়ার অনীহা, আভিজাত্যের অহংকার কাম, ক্ষুধা,গন্ধের মত আদিম জিজ্ঞাসায় ধীরে ধীরে টলে যেতে থাকে।

যেখানে ব্যবসায়ি আতিকের চরিত্রে অভিনয় করেছেন এক সময়ের তুমুল জনপ্রিয় অভিনেতা ও বর্তমানের তুখোড় নির্মাতা তৌকীর আহমেদ। ছবিতে দালাল চরিত্রে অভিনয় করেছেন মোশাররফ করিম। এছাড়াও গুরুত্বপূর্ণ চরিত্রে আছেন জয়রাজ, সামিয়া সাঈদ, সেওতি, ডমিনিক গোমেজ, বাপ্পা শান্তনু, সুজাত শিমুল, শহীদুল্লাহ সবুজ,আবু রায়হান রাসেল।