চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

টেকনাফে এবার চাকু উদ্ধার অভিযান

সীমান্ত উপজেলা টেকনাফে ইয়াবা নির্মূলের পাশাপাশি চাকু উদ্ধারে নেমেছে পুলিশ। একদিনে সেখানে উদ্ধার করা হয়েছে পাঁচ শতাধিক চাকু।

পুলিশ জানায়, ইয়াবা নির্মূলের জন্বিযশেষ অভিযান চলছে সেখানে। এর পাশাপাশি অন্য অপরাধ দমনেও কঠোর হয়েছে পুলিশ।

টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা প্রদীপ কুমার দাশ বলেন, ছোরা বা চাকু বহনে সহজ হওয়ায় শরীরের গোপন স্থানে রেখে চলাচল করে অপরাধী ও বখাটেরা। ঝগড়া বিবাদ হলে প্রতিপক্ষকে ঘায়েল করতে ব্যবহার করা হয় এসব ছোরা বা চাকু।

‘‘গত ২১ জুন টেকনাফের নীলার পশ্চিম পানখালীর মোহাম্মদ ইসমাইলকে প্রকাশ্যে গলায় ছুরি দিয়ে জবাই করে হত্যা করা হয়। এ ঘটনার পর নড়েচড়ে বসে টেকনাফ থানার পুলিশ।’’

টেকনাফে প্রায় সব দোকানেই প্রকাশ্যে দীর্ঘদিন ধরে বিক্রি করা হচ্ছে চীন থেকে মিয়ানমার হয়ে আসা নানা ধরনের চাকু। এমনকি বিক্রেতারাও জানে না এসব চাকু নানা অপরাধে ব্যবহার হয়।

টেকনাফের ব্যবসায়ী রশিদ আহমদ বলেন, আমরা জানতাম না এসব চাকু অপরাধীরা ব্যবহার করে। আমরা মনে করতাম মানুষ এগুলো শো-পিস হিসেবে নিয়ে যায়। প্রদীপ কুমার দাশ বলেন, অপরাধ দমনের জন্য শুক্রবার দিবাগত রাতে থানার একদল পুলিশ পৌর শহরে বার্মিজ মার্কেটসহ বিভিন্ন দোকানে অভিযান চালিয়ে শতাধিক চাকু উদ্ধার করে। সেই সঙ্গে এসব চাকু না রাখতে ব্যবসায়ীদেরও সতর্ক করে দেওয়া হয়েছে।