চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

টিসিবির চিনি ৫৫ টাকা, সয়াবিন তেল ৮৫ টাকা

রমজান উপলক্ষ্যে রাজধানীসহ সারাদেশের ১৮৫টি স্থানে ভ্রাম্যমাণ বিপণন কেন্দ্রে সয়াবিন তেল, চিনি, মশুর ডাল, ছোলা ও খেজুর বিক্রি করবে রাষ্ট্রীয় বিপণন সংস্থা ট্রেডিং করপোরেশনঅব বাংলাদেশ-টিসিবি।

আগামী ১৫ মে থেকে শুক্রবার ছাড়া সপ্তাহের প্রতিদিন প্রতি কেজি চিনি ৫৫ টাকা, ছোলা ৭০ টাকা, মশুর ডাল ৮০ টাকা, খেজুর ১২০ টাকা এবং প্রতি লিটার সয়াবিন তেল ৮৫ টাকা দরে বিক্রি করা হবে।

ঢাকায় ৩০টি স্থানে, চট্টগ্রামে ১০টি স্থানে, অন্যান্য বিভাগীয় শহরে ৫টি করে এবং বাকি জেলা সদরগুলোতে ২টি করে ট্রাকে এসব পণ্য বিক্রি করা হবে। এছাড়া টিসিবির নিজস্ব ১০টি খুচরা বিক্রয় কেন্দ্র ও ২ হাজার ৮১১ জন পরিবেশকের কাছ থেকেও ভোক্তারা পণ্য কিনতে পারবে।

একজন ভোক্তা প্রতিদিন সর্বোচ্চ ৪ কেজি চিনি, ৩ কেজি মশুর ডাল, ৫ লিটার সয়াবিন তেল, ৫ কেজি ছোলা ও এক কেজি খেজুর কিনতে পারবেন।

প্রতিদিন ট্রাকপ্রতি ৩শ থেকে ৪শ কেজি চিনি, ২শ ৫০ থেকে ৩শ কেজি মশুর ডাল, ৩শ থেকে ৪শ লিটার সয়াবিন তেল, ৩শ থেকে ৪শ কেজি ছোলা এবং ২০ থেকে ৩০ কেজি খেজুর বরাদ্দ থাকবে।

এছাড়াও নিয়মিত পরিবশকরা ৫শ থেকে ৬শ কেজি চিনি, ৩শ থেকে ৪শ কেজি মশুর ডাল, ৩শ থেকে ৪শ কেজি সয়াবিন তেল, ৫শ থেকে ৬শ কেজি ছোলা পাবেন।

ঢাকায় যেসব এলাকায় টিসিবির পণ্য পাওয়া যাবে:
১. সচিবালয়ের গেইট, ২. প্রেস ক্লাব, ৩. কাপ্তান বাজার, ৪. ছাপড়া মসজিদ ও পলাশী মোড়, ৫. সাইন্সল্যাব মোড়, ৬. নিউমার্কেট/নীলক্ষেত মোড়, ৭. শ্যামলী/কল্যাণপুর, ৮. ঝিগাতলা মোড়, ৯. খামারবাড়ি, ১০. কলমীলতা মোড়, ১১. রজনীগন্ধা সুপার মার্কেট, কচুক্ষেত, ১২. আগারগাঁও তালতলা ও নির্বাচন কমিশন অফিস, ১৩. আনসার ক্যাম্প, মিরপুর পাইকপাড়া, ১৪. মিরপুর-১ নং মাজার রোড, ১৫. শান্তি নগর বাজার, ১৬. মালিবাগ বাজার, ১৭. বাসাবো বাজার, ১৮. বনশ্রী, ১৯. বাংলাদেশ ব্যাংক চত্বর, ২০. মহাখালী কাঁচাবাজার, ২১. শেওড়াপাড়া বাজার, ২২. দৈনিক বাংলা মোড়, ২৩. শাহজাহানপুর বাজার, ২৪. ফকিরাপুল বাজার, ২৫. মতিঝিল বক চত্বর, ২৬. খিলগাঁও তালতলা বাজার, ২৭. রামপুরা বাজার, ২৮. মিরপুর-১০ নম্বর গোল চত্বর, ২৯. আশকোনা হাজিক্যাম্প, ৩০. মোহাম্মদপুর কাঁচাবাজার, ৩১. দিলকুশা, ৩২ মাদারটেক নন্দীপাড়া কৃষি ব্যাংকের সামনে ও পলাশী মোড়ে।