চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

টিএসসিতে জমে উঠেছে চলচ্চিত্র উৎসব, তৃতীয় দিনে থাকছে যেসব ছবি

আমার ভাষার চলচ্চিত্র ১৪২৮

জমে উঠেছে ঢাকা বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদ আয়োজিত  ‘আমার ভাষার চলচ্চিত্র ১৪২৮’। মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) থেকে শুরু হওয়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি প্রাঙ্গণে এই উৎসব চলবে  শনিবার (২৬ ফেব্রুয়ারি) পর্যন্ত। 

প্রতিদিন চারটি করে পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র দেখানো হচ্ছে উৎসবে। প্রথম ও দ্বিতীয় দিনে দেখানো হয়েছে যথাক্রমে আগন্তুক, মনপুরা, ঊনপঞ্চাশ বাতাস, রেহানা মরিয়ম নূর, জীবন থেকে নেয়া, আহা!, চন্দ্রাবতী কথা ও নবাব এলএল.বি।

উৎসবের তৃতীয় দিন (বুধবার) সকাল ১০টায় দেখানো হবে ঋত্বিক ঘটকের কালজয়ী চলচ্চিত্র ‘কোমল গান্ধার’। এদিন দুপুর ১টায় দেখানো হবে কলকাতার মেধাবী পরিচালক রনি সেনের বহুল আলোচিত ছবি ‘ক্যাট স্টিকস’। একইদিন দুপুর সাড়ে ৩টায় দেখানো হবে তরুণ নির্মাতা হাবিবুর রহমানের ‘অলাতচক্র’ এব! সন্ধ্যা সাড়ে ৬টায় দেখানো হবে মীর সাব্বিরের প্রথম চলচ্চিত্র ‘রাতজাগা ফুল’।

বাংলা ভাষার জন্য প্রাণ উৎসর্গকারী মহান শহীদদের স্মরণ ও বাংলা সিনেমাকে চলচ্চিত্র প্রেমীদের কাছে প্রচার ও প্রসারের লক্ষ্যে ২০০২ সাল থেকে এ উৎসবের ১৯টি আসর সাফল্যের সঙ্গে আয়োজন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদ। এ বছর বসছে ২০তম চলচ্চিত্র উৎসব।