চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

টাঙ্গাইলে নারীদের বয়ঃসন্ধি বিষয়ক কর্মশালা

টাঙ্গাইলের নাগরপুরে সোরোপিটিস্ট ইন্টারন্যাশনালের বয়ঃসন্ধি বিষয়ক এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার দুপুরে নাগরপুর মহিলা অনার্স কলেজ মাঠে সোরোপিটিস্ট ইন্টারন্যাশনাল ক্লাব ঢাকা নামে একটি সংগঠন এ কর্মশালার আয়োজন করে।

নাগরপুর মাহিলা কলেজের পরিচলনার কমিটির সভাপতি আ্যাড. মুলতান উদ্দিনের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন সোরোপিটিস্ট ইন্টারন্যাশনাল ক্লাব ঢাকা প্রোগ্রাম অ্যাকশন অফিসার ইয়ামিন রহমান, চার্টার্ড মেম্বার এস আই সি ডি রিজিয়া সালাম, সাইকোলজি চার্টার্ড মেম্বার নাজ করিম, অক্সফোর্ড ইউনিভার্সিটি রাজনীতি ও ইতিহাসের বিভাগের অনিকা নওরিন, তাজিন মুরশিদ ফেলো, সাদিয়া সূচনা ও কলেজের অধ্যক্ষ মো. আনিসুর রহমান উপস্থিত ছিলেন।

সোরোপিটিস্ট ইন্টারন্যাশনাল ক্লাবের সদস্যরা বলেন, বয়ঃসন্ধিকালীন বিভিন্ন সমস্যা নিয়ে লজ্জা না পেয়ে বরং তা শিক্ষক ও মা-বাবার সাথে আলোচনার করতে হবে। সরকার মাধ্যমিক স্তরের শিক্ষা ব্যবস্থায় বয়ঃসন্ধিকালে যৌন সমস্যা বিষয়ক কারিকুলাম সংযোজনের চিন্তা করছে। তাই আমরা প্রজনন স্বাস্থ্যের একটি অপরিহার্য অংশ হিসেবে স্বাস্থ্য প্রোগ্রামের মাধ্যমে তথ্য আদান প্রদান সেশন,কাউন্সেলিং এবং কর্মশালার উদ্যোগ নিচ্ছি যাতে মেয়েরা আরও বেশি জড়তা ভেঙ্গে এ ব্যাপারে সজাগ হয়।

এ সময় উপস্থিত শিক্ষার্থীরা বাল্যবিবাহকে না বলেন। পরে সোরোপিটিস্ট ইন্টারন্যাশনালের পক্ষ থেকে কর্মশালায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের মাঝে গিফট হ্যাম্পার বিতরণ করা হয়।