চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

টাইগারদের অনুশীলন বন্ধ রাখছে বিসিবি

শ্রীলঙ্কা সফর নিয়ে অনিশ্চয়তা থাকলেও মিরপুরে আনুষ্ঠানিক অনুশীলন চালিয়ে যাচ্ছিলেন জাতীয় দলের ক্রিকেটাররা। সফরের সময় কাছে চলে এলেও আয়োজক দেশের ক্রিকেট বোর্ড (এসএলসি) এখনও টেস্ট সিরিজটি নিয়ে সবুজ সংকেত দেয়নি।

অবধারিতভাবেই পিছিয়ে যাচ্ছে সফরটি। বিসিবি তাই ক্রিকেটারদের তিন দিনের বিশ্রাম দিয়েছে। ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান সংবাদমাধ্যমকে জানিয়েছেন এ তথ্য।

বাংলাদেশ দলের শ্রীলঙ্কা যাওয়ার কথা ছিল ২৭ সেপ্টেম্বর। পূর্ব নির্ধাতির সূচি অনুযায়ী শনিবারই ছিল টাইগারদের শেষ অনুশীলন। সফর পিছিয়ে যাওয়ায় প্রাথমিক দলের ২৭ ক্রিকেটার বিশ্রামে থাকবেন মঙ্গলবার পর্যন্ত।

তার মধ্যেই চূড়ান্ত হয়ে যাবে শ্রীলঙ্কা সিরিজের ভাগ্য। যদি সফর না হয় তাহলে কী করবেন মুমিনুল-মুশফিকরা, এ প্রশ্নের জবাবে আকরাম বলেন: আমরা তো পরিকল্পনার মধ্যেই আছি। এখন তিন দিনের বিরতি দিয়েছি, এই তিন দিনের মধ্যে সিদ্ধান্ত আসলে আমরা আবার অনুশীলন নিয়ে পরিকল্পনা করবো।

‘‘বিসিবি সভাপতি (নাজমুল হাসান পাপন) তো বলেছেন যদি সফর না হয় একটা ঘরোয়া টুর্নামেন্ট করবো। সেটা আমাদের মাথায় আছে। প্ল্যান ‘এ’, ‘বি’, ‘সি’ সব করাই আছে। আমরা আমাদের পরিকল্পনা অনুযায়ীই আছি। যেহেতু খেলোয়াড়রা ৭-৮ দিন অনুশীলন করে ফেলেছে সেহেতু একটা বিরতির দরকার আছে।’’