চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

টপ টেরর পরিচয়ে ইমেইলে হুমকি, পরে গ্রেপ্তার

নিজেকে বাংলাদেশের শীর্ষস্থানীয় টপ পরিচয় দিয়ে এক ব্যক্তিকে হুমকি দিয়ে বড় অঙ্কের টাকা দাবি করে মো. মামুন মিয়া।

হুমকি প্রাপ্ত ব্যক্তির অভিযোগের ভিত্তিতে রোববার রাতে গুলিস্তানের সুন্দরবন মার্কেট থেকে মামুনকে গ্রেপ্তার ঢাকা মহানগর পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম বিভাগের ওয়েবসাইট এন্ড ই-মেইল ক্রাইম।

মঙ্গলবার সন্ধ্যায় বিষয়টি চ্যানেল আই অনলাইনকে নিশ্চিত করেন সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম বিভাগের অতিরিক্ত পুলিশ কমিশনার (এডিসি) মো. নাজমুল ইসলাম।

অভিযানে সাইবার সিকিউরিটি এন্ড ক্রাইম বিভাগের ওয়েব সাইট এন্ড ই-মেইল ক্রাইম টিমের সিনিয়র সহকারী পুলিশ কমিশনার সাইদ নাসিরুল্লাহ জানান, গত ১৯ নভেম্বর তেজগাঁও থানায় ভিকটিম রুমানা রশিদের স্বামী অভিযোগ করেন ৬ নভেম্বর তার স্ত্রীর ই-মেইলে ওয়ান অব দ্য টপ টেরর ইন বাংলাদেশ পরিচয়ে পরিচয়ে চাঁদা দাবি করে হুমকি দেয়া হয়।

হুমকিতে একটি চায়না ব্যাংক একাউন্ট দিয়ে বলা হয় গুলশানের যেকোন হুন্ডি এজেন্টের মাধ্যমে দ্রুত চায়নিজ মুদ্রায় ১ লাখ আরএমবি সমপরিমাণ অর্থ পাঠাতে। সেই সাথে আরো বলা হয় আমাদের লোকজন আপনার বাসা ও পরিবারের লোকজন পর্যবেক্ষণ করছে। টাকা না দিলে জীবন দিতে হবে এবং এ বিষয়ে পুলিশকে জানানো যাবে না। অভিযোগের বর্ণনা শুনে ১৯ নভেম্বর তেজগাঁও থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা করা হয়।

সাইদ নাসিরুল্লাহ আরও জানান, মামলা দায়েরের পর ওই মামলা তদন্ত করে সাইবার সিকিউরিটি এন্ড ক্রাইম বিভাগের ওয়েব সাইট এন্ড ই-মেইল ক্রাইম টিম। তদন্তের এক পর্যায়ে গত গত রোববার সন্ধ্যায় রাজধানীর গুলিস্তান এলাকার সুন্দরবান স্কয়ার সুপার মার্কেট থেকে মো. মামুন মিয়া (৪১) কে গ্রেপ্তার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে মামুন বলেন, ওয়ান অব দ্য টপ টেরর ইন বাংলাদেশ মিথ্যা পরিচয় দিয়ে সে ই-মেইল হুমকি দিয়ে চাঁদা দাবি করে।

২৫ নভেম্বর গ্রেপ্তার মামুনকে সাত দিনের রিমান্ড আবেদন করে আদালতে পাঠালে আদালত এক দিনের রিমান্ড মঞ্জুর করেন। বর্তমানে সে পুলিশ রিমান্ডে আছে।