চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

জীবনের ঝুঁকি নিয়ে যানবাহনের ছাদে চলাচল করবেন না: আইজিপি

নারায়গঞ্জ জেলা প্রতিনিধি: যানবাহনে অতিরিক্ত যাত্রী বহন থেকে মালিকদের বিরত থাকা এবং যাত্রীদেরকে জীবনের ঝুঁকি নিয়ে পরিবহনের ছাদে বসে চলাচল না করার আহ্বান জানিয়েছেন পুলিশের মহা-পরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক।

শনিবার দুপুরে নারায়ণগঞ্জের সোনারগাঁয় ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক পরিদর্শন ও ওয়াচ টাওয়ারের উদ্বোধন শেষে তিনি এ আহ্বান জানান।

আইজিপি বলেন, ‘ঈদের ছুটিতে বেশিরভাগ সময় সড়ক-মহাসড়কগুলোতে পরিবহনে অতিরিক্ত যাত্রী বহন ও ছাদে চলাচলের কারণে বড় ধরণের দুর্ঘটনা ঘটে থাকে। তাই যাত্রীসাধারণ এবং পরিবহন মালিকদের এ ব্যাপারে সচেতন ও সতর্ক থাকার পরামর্শ দেন তিনি।

যানজটের বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে আইজিপি বলেন, দু’য়েকটি জায়গায় সেতুর নির্মাণ কাজের কারণে যানবাহনের ধীর গতি রয়েছে। এছাড়া মহাসড়কে কোথাও যানজট নেই বলে তিনি জানান।

আইজিপি বলেন, রাজধানীসহ আশপাশের এলাকা ঈদের ছুটিতে ফাঁকা হয়ে গিয়েছে। এসব এলাকায় জনসাধারণের নিরাপত্তা নিশ্চিত করতে নিরিবিলি ফ্ল্যাটগুলোতে সিসি ক্যামেরার পাশাপাশি নিজস্ব পাহারার ব্যবস্থা ছাড়াও তাদের সাথে সমন্বয় করে পুলিশ ব্যবস্থা নিয়েছে।

আইজিপি এর আগে মহাসড়কের পরিস্থিতি পর্যবেক্ষণ করেন এবং যানজটমুক্ত রাখতে জেলা পুলিশ সুপার মঈনুল হকসহ পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাদের বিভিন্ন দিক নির্দেশনা দেন।