চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

জিয়া হলেও সব পদে ছাত্রলীগ জয়ী

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনে জিয়া হলের ঘোষিত ফলাফলে হল সংসদের পুরো প্যানেলেই জয় পেয়েছে ছাত্রলীগ।

এ হল ভিপি নির্বাচিত হয়েছেন শরিফুল ইসলাম শাকিল এবং জিএস নির্বাচিত হয়েছেন হাসিবুল হোসেন শান্ত এবং এজিএস পদে নির্বাচিত হয়েছেন আব্দুল্লাহ মমিন আবির।

এর আগে মুহসীন হল সংসদ ছাত্রলীগের পুরো প্যানেলে জয় পায়। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে দুটি ছাড়া ভিপি-জিএসসহ সব পদে জয় পায় ছাত্রলীগ।

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলে ভিপি নির্বাচিত হন স্বতন্ত্র প্রার্থী রিকি হায়দার আশা। এই হলে নির্বাচিত হয়েছেন আরো দুই স্বতন্ত্র প্রার্থী সাংস্কৃতিক সম্পাদক পদে তাসলিন হালিম মিম এবং সাহিত্য সম্পাদক পদেত খাদিজা শারমিন। জিএস এবং এজিএসসহ বাকি সবগুলো পদে জয় পেয়েছে ছাত্রলীগ।

সোমবার সকাল ৮টায় প্রায় সব হলে ডাকসু নির্বাচনের ভোটগ্রহণ শুরু হলেও রোকেয়া হলে প্রায় এক ঘণ্টা দেরিতে শুরু হয়েছিল ভোট। এর কিছুক্ষণ পরই একাধিক প্রার্থী অভিযোগ করতে থাকেন যে, তিনটি ব্যালট বাক্স সরিয়ে ফেলা হয়েছে।

এ ঘটনার পর ব্যালট নিয়ে সৃষ্ট বিশৃঙ্খলায় ডাকসু নির্বাচন বর্জন করে স্বতন্ত্র জোট অরণি-শাফী প্যানেল।

এরপর ভোট বাতিল করে পুনঃতফসিল দাবি করে স্বতন্ত্র, বাম প্রগতিশীল ছাত্রঐক্য, সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদসহ ৪টি প্যানেল। ভোট বর্জন করে ছাত্রদলও। একই সাথে নির্বাচন আবার অনুষ্ঠানের দাবি জানায় তারা।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কুয়েত মৈত্রী হল এবং রোকেয়া হলে ভোটগ্রহণ সাময়িক স্থগিত করার পর পুনরায় ভোটগ্রহণ শুরু হয়।  ওই দুটি হল ছাড়া অন্য হলগুলোতে ভোটকেন্দ্রগুলোতে দুপুর ২ টায় ভোটগ্রহণ শেষ হয়।