চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

জিয়া পরিবারের দুর্নীতি প্রমাণিত: আওয়ামী লীগ

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় খালেদা জিয়ার ৫ বছরের সশ্রম কারাদণ্ডের আদেশের পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় আওয়ামী লীগের পক্ষ থেকে জানানো হয়েছে: এটা আওয়ামী লীগ বা বিএনপির বিষয় নয়। এ রায়ে আওয়ামী লীগের সন্তুষ্ট বা অসন্তুষ্ট হওয়ার কিছু নেই। এটা সম্পূর্ণ আদালতের বিষয়। তবে এতে প্রমাণ হয়েছে কেউ আইনের উর্ধ্বে নয়। এতদিন বলে আসছিলাম তারা অপরাধী, এই রায়ের মাধ্যমে তা প্রমাণ হয়েছে।

ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে দলের অন্যতম মুখপাত্র এবং প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক হাছান মাহমুদ এসব কথা বলেন। এ বিষয়ে পরে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের আরও পরিস্কার ভাবে দলের অবস্থান তুলে ধরবেন বলেও জানান তিনি।

তিনি বলেন: তারা যে সবসময় অস্থিতিশীল রাজনৈতিক চিন্তায় বিশ্বাস করে রায়ের দিনেও তার প্রমাণ দিয়েছে। তারা রায়ের প্রক্রিয়াকে ভণ্ডুল করার জন্য বিশৃঙ্খলা সৃষ্টি করেছে। আমরা আগে বলেছি, খালেদা জিয়া এবং তার ছেলে তারেক রহমান দুর্নীতিবাজ। এ রায়ে তা প্রমাণ হয়েছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. আবদুর রাজ্জাক, উপদেষ্টা মণ্ডলীর সদস্য মুকুল বোস, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, এনামুল হক শামীম, খালিদ মাহমুদ চৌধুরী, মহিবুল হাসান চৌধুরী নওফেল ও দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপসহ অনেকে।