চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

জিরোনাকে দুঃস্বপ্নই উপহার দিল বার্সেলোনা

বড় একটা স্বপ্ন নিয়েই ন্যু ক্যাম্পে প্রথমবার খেলতে এসেছিল নবাগত দল জিরোনো। কিন্তু লা লিগায় তাদের স্বপ্ন ছাপিয়ে দুঃস্বপ্নই উপহার দিলেন মেসি-সুয়ারেজরা। চলতি মৌসুমের শুরু থেকেই বার্সেলোনার প্রতিটি জয়ে দারুণ অবদান রেখে চলেছেন লিওনেল মেসি ও লুইস সুয়ারেজ। শনিবার রাতেও ব্যতিক্রম হয়নি। বরং অন্যদিনের চেয়ে এদিন যেন আরও ধারাল হয়ে উঠলেন দুজনে। সুয়ারেজ করলেন হ্যাটট্রিক। মেসির জোড়া গোল। তাতেই নগরপ্রতিদ্বন্দ্বীদের ৬-১এ উড়িয়ে দিয়েছে বার্সেলোনা।

ম্যাচের শুরটা অবশ্য দুর্দান্ত ছিল জিরোনার। বার্সেলোনাকে শুরুতেই গোল হজম করতে বাধ্য করেছে ক্লাবটি। দলের হয়ে একমাত্র গোলটি করেন ক্রিস্টিয়ান পর্তু; পাল্টা আক্রমণ থেকে। পরে জবাব দেয়ার পাশাপাশি ম্যাচের বাকি সময়টা ছিল শুধুই বার্সার।

ফিট থাকতে সবার আগে চিনি বাদ দিন, প্রাকৃতিক ও নিরাপদ জিরোক্যাল-এর মিষ্টি স্বাদ নিন।

ম্যাচে ফিরতেও খুব একটা দেরি হয়নি বার্সার। পঞ্চম মিনিটে মাঝমাঠ থেকে মেসির ডিফেন্সচেরা পাস পেয়ে বাঁ-দিক দিয়ে ডি-বক্সে ঢুকে কোনাকুনি শটে গোলরক্ষককে পরাস্ত করেন সুয়ারেজ।

১৯ মিনিটে এগিয়ে যেতে পারত বার্সা। কিন্তু মেসির বাড়ানো বল প্রতিপক্ষের জালে ঠিকমতো হেড করতে ব্যর্থ হন বের্নার্দো। তবে ম্যাচের ৩০ মিনিটে ঠিকই কাতালানদের এগিয়ে দেন মেসি। সুয়ারেজের বাড়ানো বল নিজ আয়ত্তে নিয়ে আর্জেন্টাইন ফরোয়ার্ড ঠাণ্ডা মাথায় দুজনকে কাটিয়ে পাঠান জালে। এর ছয় মিনিট পর আবারও গোল করেন তিনি। ডি-বক্সের বাইরে থেকে ফ্রি-কিকে ব্যবধান বাড়ান মেসি।

মূর্তিকারিগর

৪৪ মিনিটে ছয় গজী বক্সের ঠিক বাইরে থেকে ব্যবধান আরেকধাপ বাড়ান সুয়ারেজ। মেসির বাড়ানো বল ধরেন কৌতিনহো। ব্রাজিলিয়ান মিডফিল্ডার ছোট করে পাস দেন উরুগুয়ের স্ট্রাইকারকে। বাকি কাজটা সহজেই সারেন তিনি।

বিরতির পর হ্যাটট্রিক পূর্ণ করতে পারতেন সুয়ারেজ। কিন্তু উরুগুইয়ান ফরোয়ার্ডের কোনাকুনি শটে ঠেকিয়ে দেন জিরানো গোলরক্ষক। দুই মিনিট পর মেসির শটও প্রতিহত করেন তিনি।

এদিকে ম্যাচের ৬৬ মিনিটে জিরানোর জালে বল জড়িয়ে বার্সার জয় প্রায় নিশ্চিত করে ফেলেন কৌতিনহো। একজনকে কাটিয়ে ২২ গজ দূর থেকে জোরাল শটে গোল করেন ব্রাজিল মিডফিল্ডার। ৭৬ মিনিটে কাঙ্ক্ষিত হ্যাটট্রিক পূরণ করেন সুয়ারেজ। ডান দিক থেকে ডেম্বেলের ক্রস ছয় গজ বক্সের মুখে পেয়ে ডান পায়ের ছোঁয়ায় জালে ঠেলে দেন ছন্দে থাকা এই স্ট্রাইকার।

সেই ২০১৬ সালের আগষ্টের পর আবারও হ্যাটট্রিকের দেখা পেলেন সুয়ারেজ। ইউরোপীয় শীর্ষ পাঁচটি ফুটবল লিগে সতীর্থ খেলোয়াড় হিসেবে এ মৌসুমে মেসি ও সুয়ারেজ প্রত্যেকে সর্বোচ্চ ২০টি করে গোল করে নতুন রেকর্ড গড়লেন।

এ জয়ে ২৫ ম্যাচে ৬৫ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষেই থাকল বার্সেলোনা। ১০ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে আছে এক ম্যাচ কম খেলা অ্যাটলেটিকো মাদ্রিদ। ৫১ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রিয়াল মাদ্রিদ। ২৪ ম্যাচে ৪৬ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থ স্থানে ভ্যালেন্সিয়া।