চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

জাসদের ‘ভূমিকা’ জেনেই সরকারে নেওয়া হয়েছে

‘৭৫ এর পূর্বাপরে জাসদের ভূমিকার কথা জেনে শুনেই দলটিকে সরকারের অংশীদার করা হয়েছে মন্তব্য করে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, তাদের ভূমিকা কারো অজানা নয়। ইতিহাস নিয়ে দলের অনেকের ব্যক্তিগত মতামত থাকতেই পারে। তবে এ নিয়ে দলটির সাথে কোনো বিভক্তি এমনকি ভাঙ্গনের কোনো সম্ভাবনা নেই।

আসন্ন ঈদ ঘিরে সড়কের অবস্থা ও সম্ভাব্য যানজট পরিস্থিতি মোকাবিলায় রোববার বিকেলে সাভারের আশুলিয়ার বাইপাইল মহাসড়কের কাজের অগ্রগতি পরিদর্শন করতে এসে সাংবাদিকদের সাথে আলাপকালে এ কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, আওয়ামী লীগের মতো বৃহৎ দলের তৃণমূলে কোন্দল কিংবা সমস্যা হলেও আমরা তাতে নজর দিই। তবে কেন্দ্রে কোনো ধরনের সম্বয়নহীনতা, কোন্দল, কলহ কিংবা কোন অনৈক্য নেই। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে সবাই ঐক্যবদ্ধ। জাসদ ঘিরে সাম্প্রতিক কালে অনেকের কথা-বার্তা নিয়ে কিছুটা বিভ্রান্তির সৃষ্টি হতে পারে।

‘এ বিষয়ে নেত্রী সংশ্লিষ্ট সকলের সাথে কথা বলেছেন।আশা করি এ বিষয়টি নিয়ে নতুন করে আর কোন বির্তক দেখা দেবে না।’

গত ঈদে আশুলিয়ায় ঘরমুখো যাত্রীদের বিড়ম্বনার বিষয়টি তুলে ধরে মন্ত্রী বলেন, আমাদের অভিজ্ঞতায় দেখেছি ঈদ এলেই সেখানে যানজট হয়। চন্দ্রায় অতীতের চাইতে তিনগুন বেশি রাস্তা চওড়া করা হয়েছে। পাশাপাশি একটি বাইলাইন করা হয়েছে।

আগামী ১৭ সেপ্টেম্বর এই লাইনটি উদ্বোধনের পর যানজট পরিস্থিতি সহনীয় থাকবে বলেও জানান মন্ত্রী।

এ সময় তার সাথে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন গাজীপুর সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী সবুজ উদ্দিন, হাইওয়ে পুলিশের অতিরিক্ত পুলিশ সুপারসহ মন্ত্রণালয়ের উর্ধতন কর্মকর্তারা।