চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

জামায়াত ও বিএনপি নেতা কর্মিদের নাশকতার অভিযোগেই গ্রেফতার

চব্বিশ ঘণ্টারও কম সময়ের মধ্যে ঢাকা ও চট্টগ্রাম থেকে বিএনপি-জামায়াতের কমপক্ষে ২৫ নেতা-কর্মীকে আটক করেছে পুলিশ। আইন শৃঙ্খলা বাহিনীর উর্ধ্বতন কর্মকর্তারা বলছেন নাশকতা ও বিশৃঙ্খলার অভিযোগেই তাদের গ্রেফতার করা হয়েছে।

সোমবার রাতে উত্তরায় ‘ষড়যন্ত্রমূলক’ গোপন বৈঠক করার সময় জামায়াতে ইসলামীর আমির মকবুল হোসেন ও নায়েবে আমির গোলাম সরোয়ারসহ নয় নেতাকে আটক করে পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)।

কদমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এম এ জলিল চ্যানেল আই অনলাইনকে বলেন: জামায়াতে ইসলামীর আমির মকবুল হোসেন ও সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমানসহ নয় নেতার ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। ঢাকা মহানগর হাকিম মো. গোলাম নবী মঙ্গলবার এ রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে মঙ্গলবার আদালতে তাদের হাজির করে কদমতলী থানায় গত মাসের ২৪ তারিখে বিস্ফোরক ও বিশেষ ক্ষমতা আইনে দায়ের করা দুটি মামলায় দশ দিন রিমান্ড আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা কদমতলী থানার পরিদর্শক মো. সাজু মিঞা।

চট্টগ্রাম কোতয়ালি থানায় আটক অন্যরা হলেন নায়েবে আমির মিয়া গোলাম পরওয়ার, চট্টগ্রাম মহানগরী আমির মো: শাহজাহান, চট্টগ্রাম মহানগরী সেক্রেটারি নজরুল ইসলাম, চট্টগ্রাম দক্ষিণ জেলা আমির জাফর সাদেক, সেক্রেটারি জেনারেলের ব্যক্তিগত সহকারী নজরুল ইসলাম এবং বাড়ির মালিক নওশের। অপর ব্যক্তি বাড়িটির নিরাপত্তারক্ষী বলে জানা গেছে।

নাম প্রকাশে অনিচ্ছুক পুলিশের এক উর্ধ্বতন কর্মকর্তা চ্যানেল আই অনলাইনকে জানিয়েছেন, দেশবিরোধী চক্রান্ত ও নাশকতার পরিকল্পনার অভিযোগে জামায়াতের নেতাদের গ্রেফতার করা হয়েছে।

মঙ্গলবার সকালে রাজধানীর দৈনিক বাংলা ও পল্টন এলাকায় বিক্ষোভ কর্মসূচি পালন করে ছাত্রদল। সেসময় তাদের আট নেতাকে আটক করা হয় বলে অভিযোগ করেছেন দলটির কেন্দ্রীয় সংসদের সাধারণ সম্পাদক আকরামুল হাসান।

তার দাবি অনুযায়ী আটক ছাত্রদল নেতারা হলেন, কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক মফিজুর রহমান আশিক, সহ-সাংগঠনিক সম্পাদক আশরাফ ফারুকী হিরা, স্কুল বিষয়ক সম্পাদক আরাফাত বিল্লাহ খান, তেজগাঁও কলেজের প্রচার সস্পাদক ইয়াসিন মিয়া ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের নেতা মুনির, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহ-সভাপতি সাজিত হাসান বাবু, ফজলুক হক হলের আহ্বায়ক রাকিব ও তিতুমীর কলেজের যুগ্ম সম্পাদক সাইফুল।

চট্টগ্রামে পল্টন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (অপারেশন) সিদ্দিকুর রহমান।চ্যানেল আই অনলাইনকে জানিয়েছেন বিশৃঙ্খলার অভিযোগে কয়েকজনকে আটক করা হয়েছে।