চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

জাতীয় জাদুঘরে ‘এক নির্ঝরের গান’

‘আমি থেকে আমরা’ শ্লোগানকে সামনে রেখে রাজধানীর জাতীয় জাদুঘরে ৩ নভেম্বর শুক্রবার অনুষ্ঠিত হতে যাচ্ছে গানের অনুষ্ঠান। নাম ‘এক নির্ঝরের গান’। অনুষ্ঠানে গাইবেন সঙ্গীতশিল্পী ফাহমিদা নবী, মুন, লিমন ও সভ্যতা।

অনুষ্ঠানকে ঘিরে চলচ্চিত্র নির্মাতা ও প্রকৌশলী এনামুল করিম নির্ঝর বলেন, ‘আমি থেকে আমরা’ এটা অনেকটা প্রজেক্টের মতো। একটা কাজে অনেককে সমন্বয় করার চিন্তা থেকে এমনটা আমি করেছি। যেমন: ‘এক নির্ঝরের গানে’ আমি গান লিখি ও সুর দেই। অন্যদিকে এটাতে একজন মিউজিক ডিজাইন করছে, একজন সাউন্ড ডিজাইন করছে এভাবে সবার সম্মিলিত প্রচেষ্টা থেকেই এটা তৈরি হচ্ছে।

আজকাল প্রত্যেকের মাঝে এক ধরণের আমিত্ব বিরাজ করছে। এটা থেকে বের হয়ে সম্মিলিতভাবে কাজ করার ধারণা থেকেই এমনটা করা বলে জানালেন নির্ঝর। তিনি আরও বলেন, শুধু বাংলাদেশেই নয় কলকাতার শিল্পীদেরও আমি এর সাথে সংযুক্ত করার চেষ্টা করেছি।

অনুষ্ঠানটির আয়োজন করেছে ইন্দিরা গান্ধী কালচারাল সেন্টার। প্রজেক্টটির সাথে শুরু থেকে কাজ করা সংগীতশিল্পী ফাহমিদা নবী বলেন, ‘আমি শুক্রবারের প্রোগ্রামে গাইব। সবার অনুরোধে ‘লুকোচুরি লুকোচুরি গল্প’ গাইলেও সাথে থাকছে নির্ঝরের অ্যালবামের কয়েকটি গান।’

তিনি আরও বলেন, গত বছরও আমরা এমন একটি অনুষ্ঠানের আয়োজন করেছিলাম। যার ধারাবাহিকতায় এবারের আয়োজন।

অনুষ্ঠানটি জাতীয় যাদুঘরের কবি সুফিয়া কামাল মিলনায়তনে শুক্রবার সন্ধ্যা ৬:৩০ মিনিটে শুরু হবে। অনুষ্ঠানটি সবার জন্য উন্মুক্ত থাকবে।