চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

ছাত্র শিবিরের সমর্থন দেয়া প্রেস রিলিজ ‘অপপ্রচার’: কোটা আন্দোলনকারী প্যানেল

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে কোটা আন্দোলনকারীদের নুরু-রাশেদ-ফারুক প্যানেলকে ইসলামী ছাত্র শিবিরের সমর্থনযুক্ত যে প্রেস রিলিজ ফেসবুকে ভাইরাল হয়েছে তা ‘অপপ্রচার’ বলে উল্লেখ করেছে ডাকসু সহ-সভাপতি প্রার্থী নুরুল হক নুর।

সাধারণ শিক্ষার্থীদের কাছে হেয় করতে একটি গোষ্ঠী অপপ্রচার চালাচ্ছে বলে চ্যানেল আই অনলাইনের কাছে দাবি করেছে সহ-সভাপতি প্রার্থী নুরুল হক নুর।

নুর বলেন, ছাত্র শিবির একটি নিষিদ্ধ সংগঠন। তাদের সঙ্গে আমাদের কোন সর্ম্পক নেই। একটি বিশেষ গোষ্ঠী আমারকে হেয় করার জন্য এসব ‘স্ক্রিনশট’ নিয়ে অপপ্রচার চালাচ্ছে। আমরা এর আগে সাধারণ শিক্ষার্থীদের নিয়ে কোটা বিরোধী আন্দোলন করেছি। সরকার আমাদের দাবি মেনে নিয়েছে। আমাদের সঙ্গে কোন রাজনৈতিক দলের সংশ্লিষ্টতা নেই।

‘ছাত্র শিবির যদি সমর্থন দিয়েও থাকে সেক্ষেত্রে আপনাদের অবস্থান কী হবে’ জানতে চাইলে নুর বলেন, ছাত্র শিবিরের দেয়া সমর্থনের কথা আমাদের জানা নেই। আর যদি আমাদের সমর্থন দিয়েও থাকে, আমরা তা সমর্থন প্রত্যাখান করছি।

নুরুল হক নুরকে ভিপি এবং রাশেদ খাঁনকে জিএস প্রার্থী করে ডাকসু নির্বাচনে প্যানেল ঘোষণা করেছে কোটা আন্দোলনকারীরা।

রোববার ইসলামী ছাত্রশিবিরের এক বিজ্ঞপ্তি সামাজিক মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়, যেখানে কোটা আন্দোলকারীদের প্যানেলকে সমর্থনের কথা উল্লেখ আছে।