চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

চড় মেরে ক্ষমা চাইলেন বাংলাদেশের রোলবল কোচ

বাংলাদেশে রোলবল বিশ্বকাপ হচ্ছে তা এতদিন যেন টেরই পাওয়া যায়নি। আসিফ-দীপ্ররা কোর্টে নেমেছেন আর জিতে উঠে এসেছেন। সেমিফাইনাল পর্যন্ত এটাই ছিল চিত্র। কিন্তু আসল লড়াইয়ে এসে দেখা মিলল জমজমাট ‘যুদ্ধে’র। তাতে কলঙ্ক হয়ে থাকলো বাংলাদেশি কোচের ‘চড়কাণ্ড’।

বাংলাদেশ তখন পিছিয়ে ২-১১ গোলের ব্যবধানে। পেনাল্টি থেকে গোল করে স্বাগতিকদের খেলোয়াড় হৃদয় ইরানের গোলরক্ষকের দিকে মাঝের আঙুল উঁচিয়ে কুৎসিত অঙ্গভঙ্গি করেন।

বিষয়টি না মানতে পেরে ইরানের কোচ মোহাম্মদ রেজা শেখ জাফরি হৃদয়কে কনুইয়ের গুঁতোয় ফেলে দেন। রেফারি সঙ্গে সঙ্গে লাল কার্ড দেখিয়ে মাঠ থেকে বের করে দেন রেজা শেখ জাফরিকে। ঘটনা সেখানেই শেষ হতে পারতো। কিন্তু বাংলাদেশের ভারতীয় কোচ সুনীল ধাগে উত্তেজিত হয়ে ধেয়ে যান লাল কার্ড পাওয়া জাফরির দিকে। তর্কের একপর্যায়ে চড় বসিয়ে দেন জাফরির গালে।

জাফরি মূলত ইরানের প্রধান কোচ। রোলবলের নিয়মানুযায়ী দলের একজন কোচ চাইলেই মাঠে নেমে খেলতে পারেন। দ্বিতীয়ার্ধে সেটাই করেন জাফরি।

কিছুক্ষণ পর আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে এসে করজোড়ে ক্ষমা চান বাংলাদেশের কোচ। দুই কোচ এরপর সংবাদ সম্মেলন কক্ষে কোলাকুলিও করেন।

সেই কোলাকুলিতে অতিথি দেশের কোচের কতটুকু মন ভরেছে তা বোঝা গেল না। শুধু সংবাদ সম্মেলন কক্ষ ছাড়ার সময় বলে গেলেন, ‘এটা খুবই দুঃখজনক।’