চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

চ্যানেল আইয়ে আজ ‘রবীন্দ্র মেলা’

আজ পঁচিশে বৈশাখ। কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের ১৫৬তম জন্মবার্ষিকী। আজ সোমবার রাজধানীর তেজগাঁওয়ে চ্যানেল আই প্রাঙ্গণে আয়োজন করা হয়েছে ‘রবি-চ্যানেল আই রবীন্দ্র মেলা ২০১৭’। মেলা শুরু হবে বিকাল সাড়ে ৪টায়। এবার রবীন্দ্রমেলায় আজীবন সম্মাননা পাচ্ছেন রবীন্দ্রসংগীতশিল্পী মিতা হক। রবীন্দ্র মেলা উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তাঁর হাতে সম্মাননাপত্র, ক্রেষ্ট ও অর্থমূল্য তুলে দেবেন চ্যানেল আই পরিচালনা পর্ষদের সদস্যরা।

আয়োজকদের কাছ থেকে জানা গেছে, উদ্বোধনী পর্বে অংশ নেবেন রবীন্দ্র বিশেষজ্ঞ, বরেণ্য শিল্পী, সাংস্কৃতিক ব্যক্তিত্ব, সাহিত্যিক, বিভিন্ন গণমাধ্যমের সঙ্গে সংশ্লিষ্টরা এবং চ্যানেল আইয়ের পরিচালকবৃন্দ। মেলা উপলক্ষে চ্যানেল আই ভবনের প্রাঙ্গণে তৈরি মঞ্চ থেকে পরিবেশিত হবে নবীন-প্রবীণ শিল্পীদের পরিবেশনায় রবীন্দ্রসংগীত, নাচ, রবীন্দ্রনাথ ঠাকুরের কবিতা থেকে আবৃত্তি, রবীন্দ্র রচনাবলী থেকে পাঠ, রবীন্দ্রবিষয়ক ছবি আঁকা ইত্যাদি।

আজ মেলায় গান করবেন রেজওয়ানা চৌধুরী বন্যা, সাদি মহম্মদ, লিলি ইসলাম, শামা রহমান, অণিমা রায় প্রমুখ।

মেলার স্টলগুলোতে থাকবে রবীন্দ্রনাথ ঠাকুরকে নিয়ে লেখা বই, রবীন্দ্র চিত্রকলা, রবীন্দ্রসংগীতের অডিও ভিডিও নিয়ে স্টল ও রেকর্ড কাভারের প্রদশর্নী, রবীন্দ্র গল্পগ্রন্থ থেকে নির্মিত চলচ্চিত্রের ষ্টল ইত্যাদি। আরও থাকবে বাংলার ঐতিহ্যসমৃদ্ধ রকমারি পণ্য সামগ্রীর স্টল।

এর আগে ‘রবীন্দ্র মেলা’য় আজীবন সম্মাননা পেয়েছেন কলিম শরাফী, অজিত রায়, সন্‌জীদা খাতুন, রেজওয়ানা চৌধুরী বন্যা, সাদী মহম্মদ, ফাহমিদা খাতুন, আতাউর রহমান, আনিসুজ্জামান এবং আহমদ রফিক।

‘রবি-চ্যানেল আই রবীন্দ্র মেলা ২০১৭’ সরাসরি সম্প্রচার করবে চ্যানেল আই।