চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

চোখের জলে মোশাররফ রুবেলকে শেষ বিদায়

তিন বছর ক্যান্সারের সঙ্গে লড়াইয়ের পর থেমে গেছে জীবন প্রদীপ। ক্রিকেটার মোশাররফ হোসেন রুবেল ৪০ বছর বয়সে বিদায় নিলেন পৃথিবী থেকে। মঙ্গলবার বিকেল ৫টায় মৃত্যুর পর শের-ই-বাংলা স্টেডিয়ামে জানাজা শেষে রাতেই বনানী কবরস্থানে তাকে দাফন করা হয়।

বাংলাদেশের হয়ে পাঁচটি ওয়ানডে খেলা মোশাররফ হোসেনের লাশ রাত সাড়ে ৯টার দিকে আনা হয় বিসিবি কার্যালয় প্রাঙ্গনে। পরে স্টেডিয়ামের ভেতর বাংলাদেশ দলের ড্রেসিংরুমের সামনে রেখে জানাজা সম্পন্ন হয়।

যারা অসুস্থ রুবেলের পাশে এত দিন ধরে ছিলেন, নানাভাবে সাহাজ্য করেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তার বড় ভাই।

মোশাররফ হোসেন রুবেল

মোশাররফ রুবেলকে শ্রদ্ধা জানাতে হাজির হন স্টেডিয়ামে হাজির হন মাশরাফী বিন মোর্ত্তজা, মাহমুদউল্লাহ রিয়াদ, আকরাম খান, এনামুল হক বিজয়, মো: সাইফউদ্দিনসহ সাবেক-বর্তমান ক্রিকেটার, বিসিবি পরিচালক-কর্মকর্তারা।

ঘরোয়া ক্রিকেটের অত্যান্ত পরিচিত মুখ মোশাররফ রুবেল। হুট করে শারীরিক অবস্থার অবনতি হলে তাকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে নিয়ে যাওয়া হয়। বিকেল পাঁচটার দিকে চিকিৎসকেরা তাকে মৃত ঘোষণা করেন।

২০১৯ সালে মোশাররফ রুবেলের মস্তিষ্কে ক্যানসার ধরা পড়ে। সিঙ্গাপুরে অস্ত্রোপচার করে টিউমার অপসারণ করা হয়। ২৪টি কেমোথেরাপির পর মোটামুটি সুস্থ হয়ে উঠেছিলেন তিনি। কিছুদিন আগে নতুন করে টিউমার ধরা পড়ে তার মস্তিষ্কে। গত মাসে তাকে ভর্তি করা হয় হাসপাতালে।

তবে প্রায় এক মাস পর ১৫ এপ্রিল হাসপাতাল থেকে বাসায় ফিরেছিলেন রুবেল। সব চেষ্টা ব্যর্থ করে না ফেরার দেশে নাম লেখালেন এ ক্রিকেটার।