চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

আত্মহত্যা করলেন লিনকিন পার্কের গায়ক চেস্টার

লিনকিন পার্ক গায়ক চেস্টার বেনিংটন আত্মহত্যা করেছেন। বৃহস্পতিবার স্থানীয় সময় সকাল ৯টায় লস অ্যাঞ্জেলসের ফ্লাটে ঝুলন্ত অবস্থায় বেনিংটনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে।

লস অ্যাঞ্জেলসের পালোস ভার্দোস স্টেটে নিজ বাসভবনে গলায় দড়ি দিয়ে আত্মহত্যা করেন চেস্টার বেনিংটন। এসময়ে তার পরিবার শহরের বাইরে থাকার কারণে তিনি একাই ছিলেন বাড়িতে। তবে পুরো ঘটনাটি তদন্ত করে দেখা হচ্ছে বলে জানিয়েছে লস অ্যাঞ্জেলস এর আইন শৃঙ্খলা বাহিনী।

বিশ্বের বিভিন্ন শহরে লিনকিন পার্ক ব্যান্ডের নতুন অ্যালবাম ‘ওয়ান মোর লাইট’ গানের প্রদর্শনী নিয়ে ব্যস্ত সময় কাটাচ্ছিলেন চেস্টার। আগামী ২৭ জুলাই ম্যাসাচুসেটস অঙ্গরাজ্যের মেনসফিল্ড শহরে ওই গানের প্রদর্শনী শেষ হওয়ার কথা।

চেস্টার বেনিংটন জনপ্রিয়তা লাভ করেন ২০০০ সালে লিনকিন পার্কের প্রথম অ্যালবাম হাইব্রিড থিওরিতে ভোকাল হিসেবে গান গাওয়ার মাধ্যমে। এই অ্যালবামটি ব্যাপক সফলতা পায়। লিনকিন পার্কের পরবর্তী স্টুডিও অ্যালবামগুলো হলো মীটিওরা (২০০৩), মিনিটস্‌ টু মিডনাইট(২০০৭), এ থাউজ্যান্ড সানস (২০১০) এবং লিভিং থিংস্ (২০১২)।

বেনিংটন সাইড প্রজেক্ট হিসেবে ২০০৫ সালে তার নিজের ব্যান্ড ‘ডেড বাই সানরাইজ’ গড়ে তোলেন। এই ব্যান্ডের প্রথম অ্যালবাম ‘আউট অব অ্যাশেজ’ ২০০৯ সালের অক্টোবরের ১৩ তারিখে প্রকাশ পায়। বেনিংটনকে “শ্রেষ্ঠ ১০০ হেভি মেটাল ভোকালিস্ট”-এর তালিকায় স্থান দেয় হিট প্যারাডার।

চেস্টার চার্লস বেনিংটন ১৯৭৬ সালের ২০ মার্চ জন্মগ্রহণ করেন। তিনি দুই স্ত্রী এবং ৬ সন্তান রেখে গেছেন। টিএমজেড।