চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

চেনা রোনালদো, চেনা রিয়াল

প্রথমে এগিয়ে দিয়েছেন, পরে নিশ্চিত করেছেন জয়। ম্যাচের মাঝখানে এইবার আতঙ্ক ছড়ালেও রিয়াল মাদ্রিদ জয়ে মাঠ ছেড়েছে ক্রিস্টিয়ানো রোনালদোর জোড়া নৈপুণ্যেই।

শনিবার বিশ্বসেরা ফুটবলারের জোড়া গোলে এইবারের মাঠ থেকে ২-১ গোলের হাসিতে ফিরেছে জিনেদিন জিদানের দল।

এই জয়ে ২৮ ম্যাচে ৫৭ পয়েন্ট নিয়ে টেবিলের তিনেই রইল রিয়াল। এক ম্যাচ কম খেলে ১২ পয়েন্টে এগিয়ে থেকে শীর্ষে আছে বার্সেলোনা।

ঘরের মাঠে রিয়ালের সঙ্গে পাল্লা দিয়েই খেলেছে এইবার। দুদলই খেলেছে দ্রুতগতির ফুটবল। ১৯ মিনিটে এইবার ফরোয়ার্ড কিকে ২০ গজভেদী শট ঝাঁপিয়ে ঠেকান অতিথি গোলরক্ষক কেইলর নাভাস।

রিয়াল এর জবাব দিয়েছে গোল দিয়েই। ৩৪ মিনিটে মাঝমাঠ থেকে লুকা মদ্রিচের বাড়িয়ে দেয়া বল বামপ্রান্তে দারুণভাবে নিয়ন্ত্রণে নেন রোনালদো। এইবার গোলরক্ষক এগিয়ে এলে আলতো টোকায় পরাস্ত করে লস ব্লাঙ্কোসদের এগিয়ে দেন পর্তুগিজ মহাতারকা।

বিরতির তিন মিনিট আগে আরেকটি গোল পেতে পারতেন রোনালদো। ৪২ মিনিটে ডি-বক্সের বাইরে থেকে নেয়া সিআর সেভেনের বুলেটগতির শট কোনরকমে ঠেকিয়ে দেন স্বাগতিক গোলরক্ষক দিমিত্রোভিচ।

মধ্যবিরতি থেকে ফিরেই রিয়ালের গোল শোধ দিয়েছে এইবার। ৫০ মিনিটে পেদ্রো লিওর কর্নার কিক থেকে দারুণ এক হেডে অতিথি গোলরক্ষক নাভাসকে পরাস্ত করেন স্বাগতিক ডিফেন্ডার ইভান রামিস।

সমতায় থাকা ম্যাচে ৫৬ মিনিটে রিয়ালকে এগিয়ে দেয়ার ভাল সুযোগ হাতছাড়া করেন মদ্রিচ। ডি-বক্সের ভেতরে নেয়া ক্রোয়েশিয়ান তারকার কোনাকুনি শট মাঠের বাইরে চলে গেছে বার ঘেঁষে।

শেষ দশ মিনিটে রিয়াল শিবিরে কাঁপন ধরিয়েছে এইবার। ৭৮ মিনিটে অলিভিয়েরার শট ফিরিয়ে দিয়েছেন নাভাস। দুই মিনিট পর কিকের অল্পের জন্য হয়েছে লক্ষ্যচ্যুত।

যদিও তাতে লাভ হয়নি। ম্যাচ শেষ হওয়ার ছয় মিনিট আগে আবারও রিয়ালের ত্রাতা হয়ে এসেছেন রোনালদো। ৮৪ মিনিটে ডানপ্রান্ত দিয়ে দানি কারভাহালের উড়ন্ত শটে মাথা ছুঁয়ে নিজের জোড়া গোল পূর্ণ করার পাশাপাশি দলকে জয় এনে দেন পাঁচবারের বর্ষসেরা তারকা। চলতি লা লিগায় এটি তার ১৮তম গোল।