চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

চীনা প্রেসিডেন্টের সফর আন্তঃদেশীয় যোগাযোগে নতুন মাইলফলক: সৈয়দ আশরাফ

চীনের প্রেসিডেন্টের সফর বাংলাদেশ ও চীনের মধ্যে শুধু অর্থনৈতিক ও বাণিজ্যিক সম্পর্কই জোরদার করবে না, আন্তঃদেশীয় যোগাযোগও বাড়াবে বলে মন্তব্য করছেন জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম।

চীনের প্রেসিডেন্ট শি জিনপিং তার ২২ ঘণ্টার সফর শেষে ঢাকা ছাড়ার সময় বিদায় জানাতে বিমানবন্দরে উপস্থিত ছিলেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম। পরে তিনি সাংবাদিকদের জানান, চীনের প্রেসিডেন্টের বাংলাদেশ সফর দু’ দেশের সম্পর্কে নতুন মাইলফলক।

তিনি বলেন, খুবই ফলপ্রসু একটি সফর হয়েছে এটি। আমরা কতটা পেলাম- না পেলাম সেটা নিয়ে কথা উঠতেই পারে কিন্তু সবচেয়ে বড় কথা হলো আন্ত:যোগাযোগ। চীন আমাদের সঙ্গে আছে, সেটা অনেক গুরুত্বপূর্ণ।

আরো যোগ করে জনপ্রশাসনমন্ত্রী বলেন, এই সফর বিশ্বে বাংলাদেশের ধারাবাহিক অগ্রগতিরও স্বীকৃতি। বাংলাদেশ দীর্ঘদিন বৈদেশিক বিষয় এবং উন্নয়ন নিয়ে চীনের সঙ্গে কাজ করছে। তবে আমরা গুরুত্ব দিচ্ছি এই অঞ্চলের শান্তি শৃঙ্খলা রক্ষার উপর। চীনের সঙ্গেও আমাদের সম্পর্ক ভালো, ভারতের সঙ্গেও ভালো। সবার সঙ্গেই আমরা ভালো সম্পর্ক রাখতে চাই। চীনের সঙ্গে আমাদের শুধু ব্যবসা নয়, সংস্কৃতি, কৃষি, নিরাপত্তাসহ আরো অনেক কিছু জড়িত।