চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

গ্রেফতার হতে পারেন শাহরুখ

বলিউড বাদশা শাহরুখ খান গ্রেফতার হতে পারেন। এমন শঙ্কার বাতাস বইছে গত বুধবার থেকে। মঙ্গলবার দীপাবলির ঠিক আগের দিন শাহরুখকে প্রায় তিন ঘণ্টা ধরে জিজ্ঞাসাবাদ করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটেডের (ইডি) অফিসাররা।

শাহরুখের বিরুদ্ধে অভিযোগ উঠেছে, তিনি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) কলকাতা নাইট রাইডার্সের শেয়ার মূল্য অনেক কম দেখিয়েছেন।

উত্তরে শাহরুখ বলেছেন, কেকেআর থেকে প্রাথমিক অবস্থায় লাভের কোনো ইচ্ছা ছিলো না। কিন্তু দিনে দিনে বৃদ্ধি পেয়েছে কেকেআরের শেয়ার মূল্য। তিনি শেয়ার বিক্রি সংক্রান্ত বেশকিছু নথি তুলে দিয়েছেন ইডি অফিসারদের হাতে।

তারপরও আর্থিক অসঙ্গতির অভিযোগ প্রমাণিত হলে গ্রেফতার করা হতে পারে কিং খানকে এমন আভাস দিয়েছেন অফিসাররা।

শুধু শাহরুখ নয়। এ ঘটনায় সমন জারি করা হয়েছে সাবেক বলিউড কুইন জুহি চাওলা ও তার স্বামী জয়ের বিরুদ্ধেও। ২০০৮-০৯ সালে শাহরুখ খানের কোম্পানি রেড চিলিজ নাইট রাইডার্স স্পোর্টস প্রাইভেট লিমিটেড (KRSPL)-এর শেয়ার মরিশাসে জুহি চাওলার স্বামী জয় মেটার সংস্থা সি আইল্যান্ড ইনভেস্টমেন্টকে বিক্রির ক্ষেত্রে অনিময় করেছে বলে অভিযোগ উঠেছে।

এর আগেও দুবার একই ঘটনায় বলিউড বাদশাকে জেরা করেছিল ইডি। এরপর তাকে হাজিরা দেওয়ার নোটিশও পাঠানো হয়েছিলো। কিন্তু ব্যক্তিগত কাজের ব্যস্ততা দেখিয়ে তখন হাজিরা দেননি শাহরুখ খান।

মাত্র কয়েকদিন আগে নিজের জন্মদিনে ধর্মীয় অসহিষ্ণুতা নিয়ে মন্তব্য করে বিজেপি নেতাদের ক্ষোভের মুখে পড়েছেন বাদশাহ।

সেই শনির দশা কাটতে না কাটতেই পুরোনো এক ঝামেলা আবার নতুন করে এসে হাজির। সবকিছু মিলিয়ে সময়টা একেবারেই ভালো যাচ্ছে না ‘দিলওয়ালে’ সুপারস্টারের।