চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

গুলিবিদ্ধ কেন্দ্রীয় যুবলীগ নেতার মৃত্যু, অগ্নিসংযোগ-ভাংচুর

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ায় আওয়ামী লীগের দু’গ্রুপের সংঘর্ষের ঘটনায় গুলিবিদ্ধ কেন্দ্রীয় যুবলীগ নেতা আশরাফ উদ্দিন ১১ দিন পর চিকিৎসাধীন থাকা অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মারা গেছে।

রোববার সন্ধ্যা সাড়ে ৬টায় তিনি মারা যান। নিহত আশরাফ উদ্দিন হাতিয়া উপজেলা পরিষদের প্রথম চেয়ারম্যান মৃত জিয়াউল হক তালুক মিয়ার ছেলে এবং চরকিং ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান মহিউদ্দিন চৌধুরীর ছোট ভাই। নিহত আশরাফের বড় ভাই হাতিয়া পৌর আওয়ামী লীগের সভাপতি এডভোকেট সাইফ উদ্দিন।

এদিকে মৃত্যুর খবর এলাকায় ছড়িয়ে পড়লে, বিক্ষুব্ধ লোকজন আফাজিয়া বাজারে ২টি দোকানে অগ্নিসংযোগ এবং কয়েকটি দোকানে ভাংচুর ও লুটপাট চালায়। ৫টি বসতঘরে অগ্নি সংযোগ করে। এছাড়া পৌর মেয়র মো ইউসুফ এর বাড়িতে হামলা করে ভাংচুর সহ নলচিরা নৌঘাটে ৫টি যাত্রীবাহী ট্রলারে অগ্নি সংযোগ করে।

গত ৩০ মার্চ দলীয় ভ্যন্তরীণ কোন্দল ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে হাতিয়ার চরঈশ্বর ইউনিয়নে আফাজিয়া বাজারে আওয়ামী লীগে’র দু’গ্রুপের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া, সংঘর্ষ ও গুলি বিনিময়ের ঘটনা ঘটে। এতে কেন্দ্রীয় যুবলীগের সদস্য আশরাফ উদ্দিন সহ দুই জন গুলিবিদ্ধ হয়।