চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

গুগল কানাডার কর্মচারীদের ঘরে বসে কাজের মেয়াদ বাড়লো

গুগল কানাডা ২০২১ সালের জুলাই পর্যন্ত তাদের কর্মচারীদের ঘরে বসে কাজ করার অপশন বাড়িয়েছে। কানাডার ১৫০০ কর্মচারী এই নীতিমালায় অন্তর্ভুক্ত রয়েছে।

গুগল জানিয়েছে, তারা কমপক্ষে আগামী জুলাই পর্যন্ত প্রায় ১৫০০ কানাডিয়ান কর্মচারীর বেশিরভাগকেই বাড়ি থেকে কাজ করার সক্ষমতা বাড়িয়ে দিচ্ছে।

কানাডার স্থানীয় গণমাধ্যম সিবিসি নিউজ জানিয়েছে, গুগলের একজন মুখপাত্র বলেছেন তারা কর্মীদের সামনে পরিকল্পনা করার ক্ষমতা দেওয়ার জন্য এবং বৈশ্বিক স্বেচ্ছাসেবী কাজ ঘর থেকে করার অপশন বাড়ানোর ঘোষণা দিয়েছেন। অপশনটি এমনভাবে করা যা কর্মচারীদের অফিসে বসে কাজ করার প্রয়োজন নেই।

টেক সংস্থার প্রায় ১৫০০ কর্মচারী রয়েছেন যারা কানাডার ওয়াটারলু, অন্টারিও, টরোন্টো এবং মন্ট্রিয়লের অফিসগুলোতে ইঞ্জিনিয়ার, বিক্রয় লিডার এবং কৃত্রিম বুদ্ধিমত্তা গবেষকসহ কাজ করছেন এবং ২০২২ সালের মধ্যে ৫ হাজার কর্মচারীর জন্য শহরগুলোতে নতুন অফিস তৈরি করছে।

অ্যান্ড্রয়েড ইনস্টিটিউটের এক গবেষণায় বলা হয়েছে যে, অফিসের বাইরে থেকে দূরবর্তী স্থানে কাজ করা প্রায় এক তৃতীয়াংশ কানাডিয়ান- অফিস থেকে কাজ শুরু করার প্রত্যাশা করছেন এবং প্রায় ২০ শতাংশ বলেছেন যে তারা মুলত ঘরেই থাকবেন।

ফেসবুক, শপাইফাই ইনক, ওপেন টেক্সট কর্পোরেশন জানিয়েছে শীঘ্রই তারা তাদের কর্মচারীদের কাছে দূরবর্তী স্থায়ীভাবে কাজ করার অপশন রাখবে।