চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

গানে গানে ঠাণ্ডা যুদ্ধ

যে কোনো উৎসব বা অনুষ্ঠানে এলেই নিজেদের জড়িয়ে ধরেন তারা। দেখে মনে হবে দু’জনের ভাবটা যেন গলায় গলায়। কিন্তু আসলে বিভ্রান্ত না হয়ে উপায় নেই। দু’জনের সম্পর্কটা মোটেও ভালো নয় পপ তারকা টেইলর সুইফট আর কেটি পেরির। মানুষের বিরুদ্ধে মানুষ আর সময়ের বিরুদ্ধে সময়। কিন্তু এই দুই শিল্পীর যেন গানের বিরুদ্ধে গান। একজনের গান যেন অন্য জনের বিরুদ্ধে।

এই ঠাণ্ডা যুদ্ধের শুরুটা অবশ্য হয়েছিল টেইলর সুইফটের হাত ধরেই। ‘হাত ধরে’ না বলে বরং গান ধরে বলাটাই ঠিক। কেননা সুইফট-পেরির যুদ্ধ তো গান নিয়েই। ২০১৪ সালের সুইফটের জনপ্রিয় ‘ব্যাড ব্লাড’ গানটা যে কেটি পেরিকে উদ্দেশ্য করেই গাওয়া সেটা বুঝতে বাকি নেই কারও। অন্য দিকে সম্প্রতি কেটি পেরি ‘সুইশ সুইশ’ গানটাও টেইলর সুইফটকে হেয় করতেই গেয়েছেন।–এমন কথাই শোনা যাচ্ছে।

সম্প্রতি ‘টু নাইট শো’ নামের এক টিভি অনুষ্ঠানে প্রশ্নটা শুনতে হয়েছিল কেটি পেরিকে। অবশ্য বেশ কৌশলে উপস্থাপক জিমি ফেলনের প্রশ্নটা এড়িয়ে গেছেন তিনি। বলেছেন, ‘আমার মনে হয় এটা গণ মানুষের গান। যে গানে পৃথিবীর নির্যাতিত ও অবহেলিত মানুষের কথা বলা আছে।’

একটা সময় ছিল যখন এই দুই শিল্পী একসঙ্গে কনসার্টে মঞ্চ মাতাতেন। কিন্তু ২০১৩ সালের পর হঠাৎ করেই পাল্টে যেতে থাকে প্রেক্ষাপট। ডেকান ক্রনিকেল।

কেটি পেরির সঙ্গে টেইলর সুইফট