চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

গণতন্ত্রকে বধ করতেই হামলা, নির্দয় নির্যাতন: বিএনপি

গণতন্ত্রকে বধ করতে বিরোধী দলের উপর এই  নিষ্ঠুর-নির্দয় নির্যাতন বলে অভিযোগ করেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

দলের চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার গাড়িবহরে হামলার ঘটনায় তিনি বলেন: আওয়ামী লীগ ‘ডাকাতের’ মতো গণমাধ্যমকর্মীসহ বিএনপি নেতা-কর্মীদের ওপর অতর্কিত হামলা চালিয়েছে।

কক্সবাজার যাওয়ার পথে খালেদা জিয়ার গাড়িবহরে হামলার খবর পাওয়ার পর রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে জরুরি সংবাদ সম্মেলনে রিজভী সরকারের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ তুলে ধরেন।

বিএনপির গাড়িবহরে হামলার চিত্র তুলে ধরে এই নেতা দাবি করেন, আওয়ামী ‘সন্ত্রাসীরা’ ফেনীর বেকের বাজার, নোয়াখালীর কোম্পানীগঞ্জ এলাকায়  সড়কে গাছ ফেলে বিএনপির চেয়ারপারসনের গাড়িবহরে বাধার সৃষ্টি করেছে। ফেনীতে বিএনপির নেতা-কর্মীদের ওপর আক্রমণ করা হয়েছে। এ ছাড়া পুলিশ বিএনপির তিন নেতাকে আটক করেছে।

বিএনপি চেয়ারপারসনের গাড়িবহর ফেনী শহরে ঢোকার আগে আওয়ামী লীগের ‘সন্ত্রাসীরা’ বিএনপি নেতা-কর্মী ও গণমাধ্যমকর্মীদের ওপর অতর্কিত হামলা চালায় বলে অভিযোগ করেন রুহুল কবির রিজভী। এ ঘটনায় বিএনপির নেতা-কর্মীসহ অনেক গণমাধ্যমকর্মী শারীরিকভাবে লাঞ্ছিত ও আহত হয়েছেন। এ হামলার গণতন্ত্রের সংকটকে আরও ঘনীভূত করল। আজকের এই হামলা শান্তি, সহাবস্থান এবং পরমত সহিষ্ণুতার পরিবর্তে জুলুম সন্ত্রাসের নানা ‘ডাইমেনশনকে’ স্বীকৃতি দিল সরকার।