চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

কৌতিনহোকে ‘সুখ’ খুঁজতে বললেন ব্রাজিল কোচ

বার্সেলোনাতেই যেতে চান ফিলিপে কৌতিনহো। কিন্তু তাদের ব্রাজিলিয়ান মিডফিল্ডারকে ধরে রাখতে চায় লিভারপুল। কৌতিনহোর জন্য বার্সার হাঁকানো চার দফা দাম ফিরিয়ে পাল্টা কঠিন প্রস্তাব দিয়েছে ক্লাবটি। এমন অবস্থায় ব্রাজিলিয়ান তারকাকে নিজের হৃদয়ের কথা শুনতে বলছেন তিতে।

‘আমি তাকে বলেছি যেখানে খেললে তোমার ভালো হবে, শান্তি পাবে সেখানেই খেলবে তুমি,’ বিশ্বকাপ বাছাই পর্বে ইকুয়েডরের বিপক্ষে ম্যাচের আগে সংবাদ সম্মেলনে বলেন তিতে।

সাউথ আমেরিকা অঞ্চল থেকে ১৪ ম্যাচে ৩৩ পয়েন্ট নিয়ে ২০১৮ বিশ্বকাপের টিকিট সবার আগে নিশ্চিত করেছে ব্রাজিল। বাকি চার ম্যাচে নেইমারসহ কৌতিনহোকেও দলে রেখেছেন ব্রাজিল কোচ। তবে চোটের কারণে লিভারপুলের হয়ে ইংলিশ প্রিমিয়ার লিগে প্রথম তিন ম্যাচ খেলতে না পারা ব্রাজিলিয়ান মিডফিল্ডার অনিশ্চিত ইকুয়েডরের বিপক্ষেও।

কৌতিনহোর চোট নিয়ে ব্রাজিল কোচের মনে খুব একটা ক্ষোভ নেই। কিন্তু আছে বিরক্তি। সেটা অবশ্য ব্রাজিলিয়ান তারকার চোটের জন্য নয়। বার্সা-লিভারপুলের মধ্যে যে রশি টানাটানি হচ্ছে তার জন্য।

‘এই দলবদল আমাদের ভোগাচ্ছে, ভোগাতেই থাকবে। এ ধরনের টানা হেঁচড়া খেলোয়াড়দের মনে প্রভাব ফেলে, তাদের মনে দ্বিধার সৃষ্টি করে। কোচদেরও ভোগায়। মাঠে যখন এই খেলোয়াড়রা কিছু করতে পারে না, তখন কোচদের দাঁড়িয়ে দাঁড়িয়ে দেখা ছাড়া কিছুই করার থাকে না,’ এভাবে নিজের বিরক্তির প্রকাশ করেন তিতে।

শুক্রবার মধ্যরাতেই বন্ধ হচ্ছে গ্রীষ্মকালীন দলবদলের জানালা। কৌতিনহো কী লিভারপুলেই থাকছেন নাকি বার্সায় যাচ্ছেন, এমন নাটকের শেষ জানতে তিতেকে অপেক্ষা করতে হবে আরও একটি রাত।