চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

কোটা সংস্কার: শিক্ষার্থীদের ওপর হামলার অভিযোগ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে কোটা সংস্কার আন্দোলনকারী নেতাকর্মীদের ওপর হামলার অভিযোগ পাওয়া গিয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, কোটা সংস্কার আন্দোলনকারীরা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হলের রিডিং রুমে গিয়ে আগামীকাল রোববারের বিক্ষোভ মিছিলের কর্মসূচি নিয়ে প্রচার করছিল। তারা রাত নয়টার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে প্রচার করার সময় হল ছাত্রলীগের ১০-১২ জন নেতাকর্মী কোটা সংস্কার আন্দোলনকারীদের ওপর হামলা চালায়। তারা আন্দোলনকারীদের টেনে-হিঁচড়ে জামাকাপড় ছিঁড়ে ফেলে। কয়েকজন আন্দোলনকারীকে মারধরও করে।

এসব অভিযোগের বিষয়ে কোটা সংস্কার আন্দোলন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন বলেন, আমি শুনেছি ছাত্রলীগ নেতা আল আমিনের নেতৃত্বে আমাদের আন্দোলনকারীদের বিভিন্ন ধরনের হেনস্থা করে হল থেকে বের করে দিয়েছে। তাদের জামার কলার ধরে ধাক্কা দেওয়া হয়েছে।

পরিষদের যুগ্ম আহ্বায়ক নূরুল হক নূর বলেন, আমরা শিক্ষার্থীদের সঙ্গে কথা বলছিলাম। এ সময় একদল লোক এসে আমাদের ওপর হামলা করে। আমরা কোনো কথা না বললেও তারা আমাদের কলার ধরে হল থেকে বের করে দেয়।

এ ব্যাপারে জানতে চাইলে বঙ্গবন্ধু হলের ছাত্রলীগ সাধারণ সম্পাদক আল-আমিন রহমান বলেন, এ রকম কিছু ঘটেনি। একটু ঝামেলা হয়েছিল। আমি গিয়ে তাদের সেখান থেকে চলে যেতে বলি।