চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

কোচকে রাজি করিয়ে ফেলেছেন মেসি

চোট থেকে ফিরলেও ইন্টার মিলানের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে লিওনেল মেসিকে খেলাননি বার্সেলোনা কোচ আর্নেস্টো ভালভার্দে। সুস্থ হয়েও এভাবে ডাগআউট গরম করাটা একদমই পছন্দ হচ্ছে না বার্সা অধিনায়কের। যেকোনো মূল্যেই খেলতে চান শনিবার রিয়াল বেটিসের বিপক্ষে লা লিগার ম্যাচে।

মাঠে ফিরতে কতটা মরিয়া মেসি সেটার একটা উদাহরণ দিয়েছে স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কা। রিয়াল বেটিস ম্যাচে খেলার জন্য কোচের কাছে কঠিন জেদ ধরেছিলেন অধিনায়ক। সেই জেদের কাছে পেরে না উঠে শেষপর্যন্ত মেসিকে শনিবার খেলানোর আশ্বাস দিয়েছেন ভালভার্দে।

ফিট থাকতে সবার আগে চিনি বাদ দিন, প্রাকৃতিক ও নিরাপদ জিরোক্যাল-এর মিষ্টি স্বাদ নিন।

আসলে সদ্যই চোট থেকে ফেরা মেসিকে মাঠে ফিরিয়ে আবারও চোটের ঝুঁকি নিতে চাচ্ছেন না ভালভার্দে। একটু সময় নিতে চান দলের প্রাণভোমড়াকে ঘিরে। এমনও তো নয় যে দলের মূল তারকাকে ছাড়া খাবি খাচ্ছে বার্সা। বরং মেসির শূন্যস্থানটা ভালোভাবেই পূরণ করেছেন সুয়ারেজ। উরুগুয়ে তারকার হ্যাটট্রিকে মেসিকে ছাড়াই রিয়াল মাদ্রিদের বিপক্ষে ৫-১ গোলের এল ক্ল্যাসিকো জয় তুলে নিয়েছে কাতালানরা।

যদিও মেসিকে ছাড়া গোলের সুযোগ বড্ড বেশি হাতছাড়া করছে বার্সা। ম্যালকমের গোলে ইন্টারের বিপক্ষে ড্র পেয়েছে ঠিকই, ম্যাচে ২৬টি সহজ সুযোগ মিস হয়েছে বার্সার। তার উপর আবার তিন সপ্তাহের জন্য মাঠের বাইরে ছিটকে গেছেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ফিলিপে কৌতিনহো। বড় একটা শূন্যতাও তৈরি হয়েছে আক্রমণভাগে।

সবদিক মিলিয়ে কোচকে ভালোসময়েই চেপে ধরেছেন মেসি। দুইয়ে দুইয়ে চার মিলিয়ে কোচও মেনে নিচ্ছেন খেলাতে না চাইলেও অধিনায়ককে খেলানো ছাড়া আর কোনো বিকল্পও নেই তার সামনে।