চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

কেমন হবে মার্ভেল-টুয়েন্টি সেঞ্চুরি ফক্সের ‘ডার্ক ফিনিক্স’?

সোফি টার্নার আর জেনিফার লরেন্সদের নতুন ছবি ‘ডার্ক ফিনিক্স’ এর ট্রেলার মুক্তির ৩ দিনেই প্রায় কোটি দর্শক তা দেখেছে। আর তখন থেকেই আলোচনায় এক্স-ম্যান সিরিজের এই ছবিটি।

অনেকে ট্রেলার দেখে এই ছবিকে মেলাচ্ছেন ডেডপুলের লোগান আর স্টারওয়ার্সের সিরিজগুলোর সঙ্গে। ওইসব সিরিজের সাফল্যের ধারাকে ‘ডার্ক ফিনিক্স’ এ নিয়ে আসা হচ্ছে বলেও অনেকে টুইট করেছেন। তাদের এই কথা একেবারে উড়িয়ে দেননি ‘ডার্ক ফিনিক্স’ এর লেখক ও ছবির পরিচালক সাইমন কিনবার্গ। ডেডপুলের লোগান আর স্টারওয়ার্সের আবহের মিশ্রণ হতে যাচ্ছে ডার্ক ফিনিক্স।

সাইমন কিনবার্গ বলেছেন, এক্স-ম্যান সিরিজের অন্যান্য ছবিগুলোর চেয়ে কিছুটা ভিন্নতা আনতেই কাহিনী ও দৃশ্যায়নে বৈচিত্র আনা হয়েছে। সুপার হিরোদের আনাগোনার সঙ্গে সঙ্গে বাস্তবতার ছোয়াও রয়েছে ছবিটিতে। লোগান ও স্টারওয়ার্সের কিছুটা টোন এই ছবিতে খুঁজে পেতে পারেন ছবিতে ব্যবহ্নত প্রযুক্তি ও কাহিনীর আবহের জন্য।

দ্বৈত চরিত্রের মার্ভেল সুপার হিরো জিন গ্রে’কে কেন্দ্র করে এই ছবির কাহিনী, জেন গ্রে/ফিনিক্সের চরিত্রে আছেন সোফি টার্নার। সঙ্গে জ্যামস ম্যাকয় ও জেনিফার লরেন্সদের দেখা যাবে সেই চেনা মিউট্যান্ট চরিত্রে। ছবিতে স্পেসশীপ চালিয়ে এলিয়েনদের সঙ্গে যুদ্ধ করার পাশাপাশি দুনিয়া বাঁচানোর কাজ করবেন তারা। পাশাপাশি ফিনিক্সকে দেখা যাবে নিজের দ্বৈত চরিত্রের টানাপোড়ন সামাল দিতে।

টুয়েন্টি সেঞ্চুরি ফক্সের এই ছবিটি মুক্তির কথা ছিল ফেব্রুয়ারিতে, কিন্তু মার্ভেলের আরেক বিগ বাজেট ‘অ্যাভেঞ্জার ৪’ এর পরে মুক্তির সিদ্ধান্ত নিয়েছে প্রযোজনা সংস্থা। কমিকস মুভির ভক্তদের অপেক্ষা শেষ হবে ৭ জুন ২০১৯ পর্যন্ত। একই দিনে বাংলাদেশেও মুক্তি পেতে পারে ছবিটি।