চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

কুয়াশা ঢাকা সড়কে চাকায় পিষ্ট ১৩ প্রাণ

ঘন কুয়াশায় শনিবার সারাদেশে সড়ক দুর্ঘটনায় অন্তত ১৩ জন নিহত হয়েছে। আহত হয়েছে অর্ধশতাধিক মানুষ।

এরমধ্যে বঙ্গবন্ধু সেতুতে বাস-ট্রাকের মধ্যে একাধিক সংঘর্ষের ঘটনায় ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফের ছেলে রানা শরীফসহ অন্তত ৬ জন নিহত হয়েছেন। এতে আহত হন কমপক্ষে ৩০ জন।

এছাড়াও চুয়াডাঙ্গায় চুয়াডাঙ্গা-দর্শনা সড়কে জয়রামপুরে দুটি যাত্রীবাহী বাসের মুখোমুখি সংঘর্ষে দুই চালকসহ নিহত হয় ৩। এই ঘটনায় আহত হয়েছে ১০ জন।

সড়ক দুর্ঘটনার কারণে যান চলাচল বন্ধ থাকায় বঙ্গবন্ধু সেতুর উভয় পাড়ে সৃষ্টি হয় দীর্ঘ যানজট। 

বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার অফিসার ইনচার্জ আখেরুজ্জামান সাংবাদিকদের জানান, ‘একটি ঘটনায় শনিবার ভোরে ঘন কুয়াশার কারণে ঢাকা থেকে ছেড়ে আসা উত্তরবঙ্গগামী তিনটি ট্রাক ও একটি অ্যাম্বুলেন্সের মধ্যে পর্যায়ক্রমে সংঘর্ষ হয়। একই সময়ে উত্তরবঙ্গ থেকে ছেড়ে আসা ঢাকাগামী দুটি ট্রাকের মধ্যেও সংঘর্ষ হয়।’

তিনি বলেন, ‘আরেকটি ঘটনায় পাবনা থেকে ছেড়ে আসা ঢাকাগামী সরকার ট্রাভেলসের একটি বাস গরু ভর্তি একটি ট্রাককে পিছন থেকে ধাক্কা দিলে ঘটনাস্থলেই ৪ জন নিহত হন। গুরুতর আহত দুইজনের মৃত্যু হয় হাসপাতালে নেয়ার পর।’

চুয়াডাঙ্গার পুলিশ সুত্রে জানা গেছে, চুয়াডাঙ্গা জেলার দামুড়হুদা উপজেলার জয়রামপুর নামক স্থানে দর্শনা থেকে ছেড়ে আসা ঢাকাগামী দর্শনা ডিলাক্স ও চুয়াডাঙ্গা থেকে ছেড়ে যাওয়া পূর্বাশা পরিবহনের মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটে। এতে ঘটনাস্থালেই দর্শনার চালক দুলাল ও পূর্বাশা পরিবহনের চালক শান্তি নিহত হয়। 

এসব ঘটনায় আহতদের টাঙ্গাইল ও সিরাজগঞ্জ, ও চুয়াডাঙ্গার বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিকে ভর্তি করা হয়েছে।

এছাড়াও সড়ক দুর্ঘটনায় জয়পুরহাটের আক্কেলপুরে একজন, কুমিল্লায় একজন, চট্টগ্রামে একজন এবং পাবনায় একজনের মৃত্যু হয়েছে।