চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

কী কী সুবিধা থাকছে ‘স্বাধীন’ ফ্রিল্যান্সার কার্ডে?

দেশের ফ্রিল্যান্সারদের আয় করা অর্থ সহজে দেশে আনতে বেসিস ও মাস্টারকার্ডের সহযোগিতায় ‘স্বাধীন’ ফ্রিল্যান্সার কার্ড চালু করেছে ব্যাংক এশিয়া।

সম্প্রতি রাজধানীর একটি হোটেলে আনুষ্ঠানিকভাবে কার্ডটি চালুর ঘোষণা দেওয়া হয়।

অনুষ্ঠানে জানানো হয়, আয় করা অর্থ আনার পাশাপাশি অন্যান্য সাধারণ কাজেও কার্ডটি ব্যবহার করা যাবে। দেশি-বিদেশি ই-কমার্স সাইট থেকে কেনাকাটা, যেকোনো ফি প্রদানসহ আরও অনেক কাজে ব্যবহার করা যাবে এটি। কার্ডে আনা অর্থের অন্তত ৩০ শতাংশ উত্তোলন করতে হবে। ৭০ শতাংশ পর্যন্ত অর্থ মার্কিন ডলারে কার্ডটিতে রাখা যাবে।

কার্ডটির বিষয়ে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর এস এম মনিরুজ্জামান বলেন: বাংলাদেশ আর্থ-সামাজিক প্রেক্ষাপটে এমন একটি উদ্যোগ খুবই জরুরি। এতদিন অনেক ফ্রিল্যান্সারকেই বৈধ চ্যানেলের বাইরে গিয়ে তাদের অর্থ আনতে হতো। তবে স্বাধীন ফ্রিল্যান্সার কার্ড ব্যবহার করে খুব সহজেই তারা বৈধভাবেই তাদের অর্থ দেশে আনতে পারবেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যাংক এশিয়ার চেয়ারম্যান এ রউফ চৌধুরী। আরও উপস্থিত ছিলেন বেসিস প্রেসিডেন্ট সৈয়দ আলমাস কবির, মাস্টারকার্ড সাউথ এশিয়া ডিভিশন প্রেসিডেন্ট পোরুষ সিং, মাস্টারকার্ড বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার সৈয়দ মোহাম্মদ কামাল প্রমুখ।