চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

কারো সঙ্গে যুদ্ধ নয়, কিন্তু আক্রমণ করলে ছেড়ে দেয়া হবে না: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, পথ যতো অন্ধকারই হোক, দেশকে উন্নয়নের পথে এগিয়ে চেষ্টা অব্যাহত রাখবো। সশস্ত্র বাহিনীকে শক্তিশালী করে গড়ে তোলা হচ্ছে, আমরা কারো সঙ্গে যুদ্ধ চাই না। কিন্তু, কেউ আক্রমণ করলে ছেড়ে দেয়া হবে না।

বুধবার সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে সেনাকুঞ্জে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এসন কথা বলেন।

শেখ হাসিনা আরো বলেন, অনেক উন্নত দেশ যেখানে শরণার্থীদের সহায়তা করতে হিমশিম খায়। সেখানে আমরা সকলের সহায়তায় অত্যন্ত দক্ষতার সাথে দশ লাখ রোহিঙ্গাদের সহায়তা করেছি, আশ্রয় দিয়েছি।

‘‘২০০৮ সালে ক্ষমতায় আসার পর প্রথমবার এবং পরবর্তীবার সরকার গঠন করার পর সরকারি চাকরিজীবীদের কয়েকগুণ বেতন বাড়িয়েছি। বেসরকারি খাতে টেলিভিশন করে দিয়েছি আমরাই। বেসরকারি খাতকে উন্মুক্ত করে দিয়েছি। প্রতিটি এলাকায় উন্নয়নের জন্য নানা ধরনের পদক্ষেপ নিয়েছি।’’

প্রধানমন্ত্রী বলেন, আমাদের চলার পথ কণ্টকাকীর্ণ। আমাদের সামনে আরো যাত্রার পথ বাকি রয়েছে। আমরা ৭.৮৬ ভাগ প্রবৃদ্ধি অর্জন করেছি।

বাংলাদেশ আজ বিশ্বের কাছে উন্নয়নের রোল মডেল। উন্নয়নের এই ধারা অব্যহত রাখতে হবে। উন্নয়নশীল দেশের মর্যাদা অখুন্ন রাখতে হবে, জনগণ সুযোগ দিলে দেশের সেবা করে যাওয়ার অঙ্গীকার করেন তিনি।

প্রধানমন্ত্রী আরো বলেন, আগামী নির্বাচনে যদি জনগণ যদি চায়, ক্ষমতায় আসতে পারলে বাংলাদেশকে দারিদ্র্যমুক্ত, ক্ষুধামুক্ত করে গড়ে তুলবো। আগামী ভবিষৎ হবে উন্নত, সমৃদ্ধ।

এ সময় কবি সুকান্ত ভট্টাচার্যের বিখ্যাত সেই কবিতার কয়েকটি চরণ ‘চলে যাব–তবু আজ যতক্ষণ দেহে আছে প্রাণ/ প্রাণপণে পৃথিবীর সরাব জঞ্জাল/ এ বিশ্বকে এ শিশুর বাসযোগ্য করে যাব আমি/ নবজাতকের কাছে এ আমার দৃঢ় অঙ্গীকার’ আবৃতি করেন।