চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

কাতার বিশ্বকাপ পর্যন্ত টিটের নতুন চুক্তি

২০২২ কাতার বিশ্বকাপ পর্যন্ত নতুন চুক্তি করেছেন ব্রাজিল কোচ টিটে। বুধবার নতুন চুক্তি সম্পন্ন হওয়ার ঘোষণা দিয়েছে ব্রাজিল ফুটবল কনফেডারেশন (সিবিএফ)।

ফেডারেশনের প্রধান নির্বাহী রোজারিও কামোক্লো বলেছেন, ‘জাতীয় দলের নেতৃত্বের জন্য সাড়ে ছয় বছরের কারিগরি কমিশনের নিশ্চয়তা প্রদান করে দীর্ঘমেয়াদী প্রকল্পে বিনিয়োগ করছে সিবিএফ। আমরা বিশ্বাস করি যে, যত্নশীল পরিকল্পনা এবং বিচক্ষণ কার্যক্রম ব্রাজিলিয়ান ফুটবলের জন্য সেই ফলাফল বয়ে আনবে যেটা আমরা আশা করি।’

ফিট থাকতে সবার আগে চিনি বাদ দিন, প্রাকৃতিক ও নিরাপদ জিরোক্যাল-এর মিষ্টি স্বাদ নিন।

জাতীয় দলের কো-অর্ডিনেটর হিসেবে আরো চার বছরের জন্য চুক্তি করেছেন এডু গাস্পারও।

ব্রাজিল বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিলেও কামোক্লো বলছেন, এই দুজনের ব্যাপারে সিদ্ধান্ত নেয়াটা ছিল খুবই সহজ।

২০১৬ সালে কার্লোস দুঙ্গার জায়গায় দায়িত্ব দেয়া হয় কোপা লিবারতোরেস ও ক্লাব বিশ্বকাপ জয়ের অভিজ্ঞতা সম্পন্ন টিটেকে। বিশ্বকাপ বাছাইতে অপরাজিত থেকে তার অধীনে রাশিয়া জয়ের ফেভারিট দল হয়ে উঠেছিল সেলেসাওরা।

টিটের অধীনে ২৬ ম্যাচ খেলে ২০ ম্যাচেই জয় পেয়েছে ব্রাজিল। নেইমারদের পরের আন্তর্জাতিক ম্যাচ আগামী ৭ ও ১১ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্রে। যেখানে প্রথম ম্যাচে তাদের প্রতিপক্ষ স্বাগতিক মার্কিনিরা। তবে দ্বিতীয় ম্যাচের প্রতিপক্ষ এখনো ঠিক হয়নি।