চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

করোনা-আম্পানের মধ্যেও মহাসড়ক ও নৌ ঘাটে জনস্রোত

গণপরিবহন বন্ধ থাকলেও বিকল্প পন্থায় গ্রামে ফিরছে সাধারণ মানুষ। বুধবার সকাল থেকেই টাঙ্গাইলের মহাসড়ক ও নৌ ঘাটে দেখা গেছে মানুষের জনস্রোত।

অন্যদিকে করোনাভাইরাস এর সংক্রমণ রোধে ঢাকা না ত্যাগের নির্দেশনা কার্যকর করতে মহাসড়কে বাড়ানো হয়েছে পুলিশের কঠোর নজরদারি। বঙ্গবন্ধু সেতু দিয়েও বন্ধ রয়েছে যাত্রী পরিবহন।

তবে এসব কোন কিছুই আমলে নিচ্ছে না গ্রামে ফেরা মানুষ। ঈদ ঘনিয়ে আসায় সকাল থেকেই মহাসড়কে বেড়েছে ঢাকা ফেরত মানুষের সংখ্যা। ব্যক্তিগত ও অনুমোদনহীন যানবাহনে ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক পাড়ি দিয়ে গন্তব্যে যাচ্ছেন অসংখ্য মানুষ।

এছাড়া বঙ্গবন্ধু সেতু দিয়ে যাত্রী চলাচল বন্ধ থাকায় উত্তরবঙ্গগামী হাজার হাজার মানুষ মারাত্মক দুর্ঘটনার ঝুঁকি নিয়ে ছোট ছোট ইঞ্জিনচালিত নৌকায় যমুনা নদী পার হচ্ছে।

সুপার সাইক্লোন আম্পানের সতর্কতার কোনো তোয়াক্কা না করে ভূঞাপুরের গোবিন্দাসী নৌঘাট এবং কালিহাতীর গড়িলাবাড়ি ও নিউ ধলেশ্বরী ঘাট দিয়ে গাদাগাদি করে নৌকাযোগে সপরিবারে ছোট ছোট শিশু নিয়ে নারী-পুরুষ গন্তব্যে যাচ্ছেন।

এ অবস্থায় যাত্রীদের কাছ থেকে কয়েকগুন বেশি ভাড়া আদায় করছে নৌ মালিকরা। এভাবে নদী পার হতে গিয়ে সম্প্রতি নৌকা ডুবির ঘটনা ঘটে। এতে তিনজন নিখোঁজ হয়। পরে তাদের লাশ উদ্ধার করে ফায়ার সার্ভিস।

এ বিষয়ে ভূঞাপুরের গোবিন্দাসী নৌ ফাঁড়ির ইনচার্জ এসআাই আল আমিন জানান: মহাসড়ক দিয়ে লোকজন ট্রাক, মাইক্রোবাস, সিএনজিচালিত অটোরিকশা, ভ্যান ও পায়ে হেঁটে নৌঘাটে ভিড় জমাচ্ছে নদী পার হয়ে ওপারে যেতে। আমরা সতর্ক অবস্থায় রয়েছি, যাতে কেউ নৌঘাটে ভিড় জমাতে বা নদী পার না হতে পারে।